এভারটনের বিপক্ষে সহজ জয় পেল চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২১, ১১:৩৬

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ঘরের মাঠে সহজ জয় পেয়েছে চেলসি। এভারটনের বিপক্ষে ম্যাচটিতে ২-০ গোল ব্যবধানে জিতেছে টমাস টুখেলের শিষ্যরা। ম্যাচে দলের হয়ে একটি গোল করেন জর্জিনিয়ো। আর অন্য গোলটি আত্মঘাতী। এ জয়ের ফলে নিজেদের অবস্থান আরেকটু শক্ত করল চেলসি।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিক সুবিধাটা ভালোভাবেই নিতে থাকে চেলসি। বল দখলে তারা একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে থাকে। কিন্তু একের পর এক আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা।

অতপর ম্যাচের ৩১তম মিনিটে গোলের দেখা পায় চেলসি। তবে গোলটি আত্মঘাতী। ডি-বক্সের বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান মার্কোস আলোনসো। কাছ থেকে কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডার বেন গডফ্রের পায়ে লেগে জালে জড়ায়।

৪১তম মিনিটে আলোনসোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে আন্দ্রে গোমেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন এদুয়াঁ মঁদি। প্রথমার্ধে দুই দলই কেবল একটি করে শট লক্ষ্যে রাখতে পারে।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে সফররত এভারটন। সুযোগও তৈরি করেছিল দলটি। ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান হার্ভাটজ, কিন্তু বল রিসিভের সময় তার হাতে লাগায় গোল মেলেনি। এর একটু পর হাডসন-ওডোইয়ের শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান পিকফোর্ড।

এরপর ম্যাচের ৬৫তম মিনিটে স্পট পেয়ে বসে স্বাগতিকরা। সফল স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন টমাস টুখেলের শিষ্যরা।

এ জয়ের ফলে ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন। ্ম্যআর ২৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে।

(ঢাকাটাইমস/৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :