কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আগুনে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ | ০৯ মার্চ ২০২১, ১৩:০২

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আগুনে পুড়ে এক বৃদ্ধা মারা গেছেন। এছাড়া গবাদিপশুর মৃত্যু মৃত্যুসহ অন্যান্য জিনিসপত্রের ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিমছাট গোপালপুর গ্রামের আব্দুল মজিদের বাড়িতে এ ঘটনা ঘটে।

আগুনে মজিদের দুই কক্ষ বিশিষ্ট একটি ঘর পুড়ে গেছে। কক্ষ দুটির একটিতে তার মা থাকতেন এবং অন্যটিতে গরু রাখা হতো।

এলাকাবাসী জানান, গোয়ালঘরে থাকা কয়েলের আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে আব্দুল মজিদের মা মর্তভান  বেওয়া(৭৫) দগ্ধ হয়ে মারা যান। এছাড়া গোয়ালে থাকা তিনটি গরু ও একটি খাসি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আরেকটি গরু মারাত্মক দগ্ধ হয়েছে। আগুনে আব্দুল মজিদের এক প্রতিবেশীর রান্নাঘর পুড়ে গেছে। সব মিলিয়ে মজিদের প্রায় তিন লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। ঘটনাস্থলের পাশের নাগেশ্বরী উপজেলা থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা, ওসি আতিয়ার রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবার দুটিকে শুকনো খাবার ও কম্বল দেয়া হয়েছে। এছাড়া দগ্ধ বৃদ্ধার দাফন-কাফনের জন্য ১০ হাজার টাকা দেয়া হয়।

(ঢাকাটাইমস/৯মার্চ/কেএম)