টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২১, ১৮:৫৮

প্রখ্যাত শ্রমিক নেতা ও গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারকে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা 'স্বাধীনতা পুরস্কার-২০২১' প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করায় আনন্দ মিছিল করেছে টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগ।

মঙ্গলবার সকালে টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মঞ্জুর ও সাধারণ সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে কলেজ প্রাঙ্গণে আনন্দ মিছিল বের হয়। পরে কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার শুধু গাজীপুর নয়, পুরো দেশের সম্পদ ছিলেন। এমন একটি সময়ে তাকে “স্বাধীনতা পুরস্কার” দেয়া হচ্ছে যখন আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছি পাশাপাশি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করছি। সেই বছর এই পদক প্রাপ্তি সত্যিই অতুলনীয়।

বক্তারা শহীদ আহসান উল্লাহ মাস্টারকে “স্বাধীনতা পুরস্কার” এর জন্য মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন- সহসভাপতি মো. সেলিম খান, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিশির, সাংগঠনিক সম্পাদক সুমন ইসলাম জয়, দপ্তর সম্পাদক কাজী জাহিদ হাসান জয়, মিরাজুর রহমান রায়হান, শ্রাবন বেপারি অপু, প্রচার সম্পাদক তামজিদুল ইসলাম তামিম, আশরাফুল ইসলাম অপু, ইমরান হোসেন, আয়েশা আক্তার, রুমা, রাকিব, আদনান মালিক, জুবায়ের প্রমুখ।

এর আগে সোমবার সন্ধ্যায় এরশাদনগর এলাকায় ৪৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জুয়েল হোসেন জয় ও সাধারণ সম্পাদক রোমান দেওয়ানের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে স্বাধীনতা পুরস্কার ঘোষণা করা হয়। এবছর 'স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ' ক্যাটাগরিতে দেশের সর্বোচ্চ এ সম্মাননা প্রদানের জন্য প্রয়াত সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারকে নির্বাচিত করেছে সরকার।

(ঢাকাটাইমস/৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :