ছেলেকে বাঁচাতে গিয়ে ‘সুদখোরের’ হামলায় মায়ের মৃত্যু!

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২১, ২০:২৪

মা আমাকে ‘বাঁচাও-বাঁচাও’ বলে ছেলের চিৎকার শুনে বৃদ্ধা মা আম্বিয়া খাতুন এগিয়ে যান। গিয়ে দেখেন টাকা না দেওয়ায় বাড়ির সামনে সুদখোরেরা ছেলেকে ধরে বেধম পিটুনি দিচ্ছে। এ সময় ছেলেকে বাঁচাতে বৃদ্ধা আম্বিয়া এগিয়ে এলে তাকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন হামলাকারী সুদখোরেরা। আর এতেই ওই নারী নিস্তেজ হয়ে পড়েন। তাকে উদ্ধার করে গেলে হাসপাতালে নেওয়ার চেষ্টা করে ছেলেরা। কিন্তু নেওয়ার পথে ফের সুদখোরদের বাধার মুখে পড়েন তারা। এ সময় তাদের আবার আক্রমণে ঘটনাস্থলেই মারা যান মা আম্বিয়া! আর আহত হন চার ছেলে। নিহত বৃদ্ধা আম্বিয়া খাতুন (৭০) ওই গ্রামের আশরাফ আলীর স্ত্রী।

ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের পূর্ব সৈয়দগাঁও গ্রামে। বৃহস্পতিবার নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে ও নিহতের ছেলে মুর্শেদ আলী জানান, তিনি চামটা গ্রামের মো. শাহজাহানের কাছ থেকে সুদে পাঁচ হাজার টাকা ধার নেন। এ জন্য তাকে প্রতিদিন ৫০০ টাকা সুদ দিতে হতো। সুদ হিসাবে তিনি গত দুই মাসে অনেক টাকা শাহজাহানকে দিয়েছেন। এ অবস্থায় বুধবার সন্ধ্যা ৭টার দিকে তিনি বাড়ির সামনে আবদুল কাইয়ুমের দোকানে বসে মুড়ি খাচ্ছিলেন। এ সময় শাহজাহানের লোকজন তাকে ডেকে সড়কে নিয়ে সুদে আসলে ৭০ হাজার টাকা দাবি করেন। তখন ফোন করে শাহজাহানকেও সেখানে ডেকে আনা হয়। একপর্যায়ে দুই পক্ষের কথা কাটাকাটি শুরু হয়। পরে শাহজাহান ও তার লোকজন তাকে একটি ইজিবাইকে তুলে নেওয়ার চেষ্টা চালায়। তখন চিৎকার-চেঁচামেচি শুনে তার মা আম্বিয়া খাতুন এসে লোকজনকে বাধা দেয়।

মুর্শেদ অভিযোগ করে জানান, মা যখন তাকে ধরে রাখার চেষ্টা করছেন তখন শাহজাহানের লোকজন তার মাকে ধাক্কা মেরে সড়কে ফেলে দিলে নিস্তেজ হয়ে পড়েন।

তারপর তারা চার ভাই মিলে একটি ইজিবাইকে করে মাকে নিয়ে হাসপাতালে রওনা হন। এ সময় সুদখোর শাহজাহানের লোকজন চামটা বাসস্ট্যান্ডে ইজিবাইক থামিয়ে তিনিসহ অপর তিন ভাই মোর্শেদ, মতি ও বাবুলকে মারধর শুরু করে। পরে লোকজনের সহায়তায় প্রতিরোধ ভেঙে তাদের মাকে রাত ৯টার দিকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, রোগী আগেই মারা গেছেন।

তবে অভিযুক্ত শাহজাহান দাবি করে জানান, পাওনা ৭০ হাজার টাকা চাইতে গেলে তার ভাইকে মারধর করা হয়। এ সময় ধস্তাধস্তিতে ওই বৃদ্ধা মাটিতে পড়ে গিয়ে স্ট্রোক করেন।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :