তৃতীয় লিঙ্গের বাসিন্দাদের ওপর হামলায় গ্রেপ্তার ১

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২১, ২০:৩৫

রাজবাড়ী দৌলতদিয়ায় বসবাসরত তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়ের বাসিন্দাদের ওপর হামলা, বাড়িঘর ভাঙচুর ও নির্যাতনের ঘটনায় শনিবার সকালে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলার প্রেক্ষিতে থানা-পুলিশের সদস্যরা হাফিজুল নামে একজনকে গ্রেপ্তার করেছে। হাফিজুল উত্তর দৌলতদিয়ার ফেলু মোল্লার পাড়া গ্রামের কালামের ছেলে। এ মামলায় আরো নয়জনের নাম উল্লেখ করে এবং ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বাদী দৌলতদিয়ার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর নেত্রী মাহিয়া মাহি বলেন, তিনি অসহায় তৃতীয় লিঙ্গের মানুষ। নিজ সমাজ থেকে বিতারিত হয়ে উত্তর দৌলতদিয়ার সামসু মাষ্টারপাড়ার লাখীর বাড়ি ভাড়া নিয়ে আরো ছয়জন তৃতীয় লিঙ্গোর বাসিন্দাসহ তিনি বসবাস করে আসছেন। আসামিরা দৌলতদিয়া পতিতাপল্লী এলাকাসহ আশপাশের এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল। আসামিরা গত শুক্রবার সন্ধ্যায় রড ও কাঠের বাটাম নিয়ে তার বাড়িতে অনধিকার প্রবেশ করে। সে সময় কেয়ারটেকার রমজান বাড়িতে প্রবেশের কারণ জিজ্ঞাসা করতেই তাকে মারধর শুরু করে। ওই সময় তিনিসহ বাড়িতে থাকা তৃতীয় লিঙ্গের একা ও পারভীন এগিয়ে এলে তারা তাদের মারপিট করে এবং ঘরের ভেতরে প্রবেশ করে ভাঙচুর চালায়। পরে আহতদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া করা হয়।

গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়েবীর জানান, ওই ঘটনায় থানায় মামলা করা হয়েছে। একজন আসামিকেও গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :