কুষ্টিয়ায় পৌর কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২১, ২২:৫৯

কুষ্টিয়া পৌরসভার ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ও শহর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ মীর রেজাউল ইসলাম বাবু (৫৫)র বিরুদ্ধে চাঁদাবাজি ও চাঁদা না পেয়ে মারধরের অভিযোগ উঠেছে। শনিবার বেলা সাড়ে তিনটা কুষ্টিয়া মডেল থানায় লিখিত অভিযোগ এনে এজাহার দিয়েছেন শহরের চৌড়হাস ক্যানাল পাড়ার বাসিন্দা পরিবহন শ্রমিক রিপন বিশ্বাস (৩৫) নামে এক ভুক্তভোগী।

লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শওকত কবীর।

এজাহার সূত্রে জানা যায়, সদর উপজেলার চৌড়হাস গ্রামের ক্যানাল পাড়ার বাসিন্দা আতিয়ার বিশ্বাসের ছেলে রিপন বিশ্বাস (৩৫) একজন পরিবহণ শ্রমিক। চৌড়হাস-কুমারখালী মাহেন্দ্র পরিবহণ স্ট্যান্ডের স্টাটার হিসেব কর্মরত। বিগত ৭ বছর যাবৎ প্রতিদিন এই মহেন্দ্র কাউন্টার থেকে স্থানীয় কাউন্সিলর ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর রেজাউল ইসলামের বাবুর নেতৃত্বাধীন চাঁদাবাজ গ্রুপ প্রতিদিন ১ হাজার টাকা করে চাঁদা নিয়ে আসছে।

গত শুক্রবার (১২ মার্চ) পরিবহন কম চলাচলের কারণে টাকা কালেকশন কম হওয়ায় ১ হাজার টাকার স্থলে ৮শ টাকা দিতে গেলে কাউন্সিলর বাবু তাকে নিজ অফিস কক্ষে আটকে রেখে অন্যান্য চাঁদাবাজ সন্ত্রাসীদের দিয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে বেধড়ক মারপিট করে রক্তাক্ত জখম করে। এসময় পরিবহন শ্রমিকের চিৎকারে আশপাশে লোকজন জড়ো হওয়ায় মারধরকারীরা সরে যায়।

এঘটনায় গুরুতর আহত রিপন বিশ্বাস স্থানীয়দের সাহায্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এসে ভর্তি হন।

পরে লিখিত অভিযোগ করেছেন কুষ্টিয়া মডেল থানায়। রিপন বিশ্বাসের অভিযোগ কুষ্টিয়া টার্মিনাল এলাকায় মাদক ব্যবসাসহ এমন কোন অপরাধ নেই যার সাথে কাউন্সিলর বাবুর সম্পর্কে। স্থানীয়রা সবাই আসলে বাবু কাউন্সিলরের সন্ত্রাসী বাহিনীর কাছে জিম্মি।

এ বিষয়ে কুষ্টিয়া ১৯নং পৌর কাউন্সিলর মীর রেজাউল ইসলাম বাবুর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি পাল্টা অভিযোগকারী রিপন বিশ্বাসকে মাদকসেবী ও মাদকবিক্রেতা আখ্যায়িত করে তার চৌড়হাস এলাকায় কোন মাদক বিক্রেতার স্থান নেই।

কুষ্টিয়া মডেল থানার ওসি শওকত কবীর বলেন, শহরের চৌড়হাস এলাকার রিপন নামে এক পরিবহন শ্রমিক চাঁদা দাবি ও মারধরের বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগটি পুলিশ তদন্ত করে দেখছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :