ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২১, ২০:৩৯

দেশে নতুন করে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিকে হাট-বাজারসহ জনবহুল জায়গায় সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার বালাই দেখা যাচ্ছে না।

ঠাকুরগাঁও জেলার গ্রামপর্যায়ে করোনার টিকা গ্রহণে এখনো সাধারণ মানুষের মাঝে অনাগ্রহ দেখা যাচ্ছে। দুই-চারজন টিকা গ্রহণ করলেও বেশিরভাগ মানুষ রয়েছে টিকার বাইরে। এ অবস্থায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

হাটবাজার ও মার্কেটগুলোতে সাধারণ মানুষকে মাস্ক ব্যবহার করতে তেমন একটা দেখা যায় না। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যপারে আবারো নির্দেশনা জারি করা হয়েছে। বাসে চলাচলকারী যাত্রীদের মাস্ক ছাড়া গাড়িতে চলাচল করতে দেয়া হবে না মর্মে মটর মালিক সমিতির পক্ষ থেকে গত দুদিন ধরে মাইকিং করা হচ্ছে। প্রশাসনের বিভিন্ন দপ্তরে মাস্কছাড়া সেবা গ্রহীতাদের প্রবেশ করতে বাধা দেয়া হচ্ছে।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ঠাকুরগাঁও জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৫১৫ জন। তাদের মধ্যে ১৪৭৯ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯জন। চলতি মাসে জেলায় মাত্র তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। অন্যদিকে এখন পর্যন্ত জেলায় ৪০ হাজার ৬৭৯ জন টিকা নিয়েছেন। এর মধ্যে পুরুষ ২৫ হাজার ৮৬২ জন এবং নারী ১৪ হাজার ৮১৭ জন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, দেশে করোনার প্রকোপ নতুন করে বৃদ্ধি হওয়ায় স্বাস্থ্যবিধি ও মাস্কের ব্যবহার নিশ্চিত করনে জেলা প্রশাসনের নির্দেশক্রমে ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউনিয়ন পর্যায়ে মাইকিং করার নির্দেশনা জারি করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন ইউনিয়নে মাইকিং চলছে। সেইসঙ্গে করোনার টিকা নিশ্চিত করতে শিক্ষক ও ঈমামদের গুরুত্ব দেয়া হচ্ছে।

ইউএনও বলেন, বয়ষ্ক মানুষকে টিকা নেয়ার জন্য গুরুত্বারোপ করা হয়েছে। হাট বাজার ও মার্কেটে তথা জনবহুল স্থানে মানুষকে স্বাস্থ্যবিধি মানার ব্যপারে তাগিদ বাড়াতে সভাপতি ও ইজারাদারদের জানানো হয়েছে। অল্প সময়ের মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :