বৃন্দাবনের অভিনয় পছন্দ না স্ত্রীর

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২১, ০৭:৪৫

বাংলা নাট্য জগতের জনপ্রিয় চিত্রনাট্যকার বৃন্দাবন দাস। অভিনয়ও করেন কালেভদ্রে। ছোটপর্দার অনেক দর্শকই জানেন না যে তিনি নাটক লেখেন। অভিনেতা হিসেবেই যেন তিনি বেশি পরিচিত। তার অভিনয় পছন্দ করেন অগণিত ভক্ত। অথচ বৃন্দাবন দাসের স্ত্রী অভিনেত্রী শাহনাজ খুশিই তার অভিনয় পছন্দ করেন না।

সম্প্রতি একটি সাক্ষাতকারে এমনটাই জানান লেখক কাম অভিনেতা বৃন্দাবন দাস। তিনি জানান, দুই ছেলে সৌম্য ও দিব্যও তার অভিনয় পছন্দ করেন না। তবে তার লেখা স্ত্রী ও ছেলেদের পছন্দ। প্রায় এক বছর পর ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’ নামে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন বৃন্দাবন দাস। সেই সম্পর্কে বলতে গিয়ে এসব কথা বলেন অভিনেতা।

এই ধারাবাহিক নাটকটি বৃন্দাবন দাসেরই লেখা। যেটি পরিচালনা করছেন দীপু হাজরা। এখানে তিনি যে চরিত্রটিতে অভিনয় করছেন সেটিতে আরেক নন্দিত অভিনেতা ও গায়ক ফজলুর রহমান বাবুর অভিনয় করার কথা ছিল । কিন্তু তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক-এর কাজে ব্যস্ত থাকায় বাধ্য হয়ে পরিচালকের অনুরোধে অভিনয় করছেন বৃন্দাবন দাস নিজেই।

এই অভিনেতা ও লেখক জানান, ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’নাটকটিতে তার বিপরীতে অভিনয় করছেন স্ত্রী শাহনাজ খুশি। বৃন্দাবন দাস বলেন, ‘অভিনয় আমাকে টানে না। লেখালেখির কাজটা মনোযোগ দিয়ে করতে চাই। এতে অনেক সময় লেগে যায়। তাছাড়া, অভিনয়ের চেয়ে লেখাটা আমার অধিক পছন্দের। একটা করতে গেলে অন্যটায় ক্ষতি হয়। সে কারণে অভিনয় খুবই কম করি।’

নব্বইয়ের দশকে ‘মুক্ত’ নামের একটি নাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেছিলেন বৃন্দাবন দাস। ওই নাটকটি লিখেছিলেনও তিনি। সেটি পরিচালনা করেছিলেন সাইদুল আনাম টুটুল। তিনি শেষ অভিনয় করেছিলেন গত বছর ‘প্রতিবেশীকে ভালোবাসো’ নামে সাত পর্বের একটি ধারাবাহিকে। এই মুহূর্তে ঈদের জন্য তিনটি ধারাবাহিক ও পাঁচটি খণ্ড নাটক লিখছেন বৃন্দাবন দাস।

ঢাকাটাইমস/১৬মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :