বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ভোলায় ফ্রি মেডিকেল ক্যাম্প

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২১, ১৭:২৭

ভোলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের দক্ষিণ ইলিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে মেঘনা পাড়ের বেড়ীবাঁধ এলাকার তিন হাজার মানুষ চিকিৎসা সেবা নিয়েছে। ভোলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবদুল মজিদ (শাকিল) ও তার বড় ভাই মিলন হাওলাদার নিজ উদ্যোগে এ ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণের আয়োজন করেন।

এখানে বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি শাহাবাজপুর জেনারেল হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে ডায়াবেটিস ও ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়েছে।

মেডিকেল ক্যাম্পে পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক সে দিয়েছেন। তারা হলেন- ভোলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার আবদুল মজিদ (শাকিল), বরিশাল জেনারেল হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী সার্জন ডা. সুব্রত হালদার (নয়ন), মোহনা ডায়াগনস্টিক অ্যান্ড হসপিটালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাফিসা তাসনিম (ঐসি), শাহবাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মারজানা জাহান (মুমু), ও ডা. শেখ মো. তদনভীর হাসান। তারা শিশু, গাইনি, মেডিসিন, সার্জারি ও চক্ষু রোগের আলাদা আলাদা চিকিৎসা সেবা দিয়েছে।

এদিকে, বিনামূল্যে মানসম্মত চিকিৎসা ও ওষুধ পেয়ে খুশি মেঘনা পাড়ের নিন্ম আয়ের মানুষ।

অনুষ্ঠানে ভোলার সিভিল সার্জন সৈয়দ রেজাউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন আহমেদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়াম্যান মোশারেফ হোসেন বলেন, ‘আজ আমি এখানে এসে অনেক খুশি। এখানে অনেক সুবিদা বঞ্চিত মানুষ চিকিৎসা সেবা নিয়েছে। আমি চাই মেঘনা পাড়ের এ অসহায় মানুষের জন্য আরো এরকম মেডিকেল ক্যাম্প হউক।’

সিভিল সার্জন সৈয়দ রেজাউল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডা. আবদুল মজিদ তার এলাকায় যে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে তা সত্যিই প্রসংশনীয়। এখানে অনেক গরিব রোগীরা মানসম্মত চিকিৎসা পাচ্ছে। ভবিষ্যতেও যদি কেউ এরকম ফ্রি মেডিকেল ক্যাম্প করে তাহলে আমি তাদের সকল প্রকার সহযোগীতা করব।’

(ঢাকাটাইমস/১৭মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :