বঙ্গবন্ধুর নামে ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২১, ২০:৩৬

ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ’ এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল’ নামকরণ বুধবার থেকে কার্যকর হয়েছে।

বুধবার বিকাল ৩টার দিকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এমপি আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে নতুন ফলক উন্মোচন করেন। এর আগে ওই কলেজের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজতি সভায় বক্তব্য দেন তিনি। কলেজ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যাম শামসুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাব বোস প্রমুখ।

কলেজের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনদিনের কর্মসূচি নেয় কলেজ কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে ছিল অ্যালামনাইদের সঙ্গে অভ্যর্থনা কমিটির সাক্ষাৎ ও কিটস বিতরণ, মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, কেক কাটা, জাতীয় পতাকা উত্তোলন, প্রতি ব্যাচের পতাকা উত্তোলন, বেলুন উড়িয়ে দেওয়া, অ্যালামনাইদের ব্যাচভিত্তিক আড্ডা, স্মৃতিচারণ ও সংস্কৃতিক অনুষ্ঠান, অ্যালামনাই এসোসিয়েশনের এজিএম ও কলেজ কর্তৃপক্ষের সঙ্গে পরিচিতি, একক সংগীত সন্ধ্যা ও ব্যান্ড শো।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুযারি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ কলেজ ও হাসপাতালের এ নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন।

গত ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এ প্রস্তাবের অনুমোদন দেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :