ঠাকুরগাঁওয়ে শত ভিক্ষুক পুনর্বাসনে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২১, ২১:২১

ঠাকুরগাঁওয়ে শত ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য সম্মান প্রদর্শন, মর্যাদাপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বুধবার সকাল ৯টায় ডাকবাংলো চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ও সেখানে বিশেষ মোনাজাত করা হয় ।

এছাড়াও সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জেলার একশত ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচিতে গবাদি পশু ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয় শত ভিক্ষুককে।

গবাদি পশু বিতরণের সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু প্রতিটি মানুষের পাশে ছিলেন। গরিব-দুখী মানুষকে তিনি বেশি ভালবাসতেন। সে কারণে আমাদের এই উদ্যোগ, আজ একশজন ভিক্ষুককে গবাদি পশু (গরু) বিতরণ করা হলো। যারা গবাদি পশু পেয়েছেন তারা তা লালন পালন করে নিজের পরিবারের আয় বৃদ্ধি করবেন। পরবর্তীতে তাদের আর ভিক্ষা করতে হবে না।

পরে সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়াম (বিডি হল) প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ও কবুতর অবমুক্ত করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের শুভ সূচনা করা হয়। পরে কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন উপস্থিত ছিলেন।

এছাড়াও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলার চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :