ভোলায় বাবা হত্যায় ছেলের ফাঁসির আদেশ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০২১, ১৬:০০ | প্রকাশিত : ১৮ মার্চ ২০২১, ১৫:২৫

ভোলায় চাঞ্চল্যকর বাবা হত্যা মামলায় ছেলে আবু সায়েদ ওরফে সাঈদকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত আাসামি ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের চর আনন্দ পার্ট-১ গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ভোলা জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক পেনাল কোডের ৩০২ ধারা মোতাবেক এ আদেশ দেন।

মামলার রায়ে তিনি উল্লেখ করেন, আসামি আবু সায়েদ ২০১৭ সালের ২৩ আগস্ট বিকেলে বসত বাড়িতে তার বাবা আব্দুল মুনাফ সাজিকে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে পেছন দিক থেকে লোহার সাবল দিয়ে মাথায় আঘাত করেন। পরে তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা অবনতি হলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেলে পাঠায়।

বরিশাল থেকে ২৪ আগস্ট তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হলে ঢাকায় নেয়ার পথে আব্দুল মুনাফ সাজির মৃত্যু হয়। পরে ২৫ আগস্ট নিহতের অপর ছেলে আ. রব বাদী হয়ে আবু সায়েদের বিরুদ্ধে ভোলা থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে মামলার আলোকে পুলিশ আসামি আবু সায়েদকে আটক করেন।

এ মামলা প্রমাণের জন্য রাষ্ট্রপক্ষ মোট ১০ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করেন। তাদের সাক্ষ্য পর্যালোচনা করে আসামি আবু সায়েদ ওরফে সাঈদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারা মোতাবেক এ আদেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী স্বপন কৃষ্ণ দে বলেন, আসামি ন্যায় বিচার পায়নি। তাই আমরা উচ্চ আদালতে যাবো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু জানান, মামলাটি দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর বিচারকার্য পরিচালনার পর আজ একটি ঐতিহাসিক রায় হয়েছে। রায়ে আমরা খুশি।

(ঢাকাটাইমস/১৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :