পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইজিপির নিকট গাইবান্ধার সাংবাদিকের অভিযোগ

প্রকাশ | ১৮ মার্চ ২০২১, ২১:০৩

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধা সদর থানার পরিদর্শক (তদন্ত) মজিবর রহমানের বিরুদ্ধে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর অভিযোগ দিয়েছেন প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক খালেদ হোসেন। তার বিরুদ্ধে করা মিথ্যা মামলার প্রতিকার না পেয়ে শেষ পর্যন্ত তিনি এ অভিযোগ করেন।

বৃহস্পতিবার ডাকযোগে তিনি এই অভিযোগপত্র প্রেরণ করেন।

খালেদ হোসেন এশিয়ান টিভির জেলা প্রতিনিধি ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সদর উপজেলা সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন।

সাংবাদিক খালেদ হোসেনের অভিযোগ, কলেজপাড়ার সাকোয়াত হোসেন শেলী তাকে গত ৭ মার্চ রাতে অতর্কিত হামলা চালিয়ে আহত করেন। সেই রাতে খালেদ নিজে বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ করলে ৮ মার্চ মামলাটি রুজু করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাফুজার রহমান।  কিন্তু তার ঠিক তিন দিন পর খালেদ হোসেনের ওপর হামলাকারী ও তার করা মামলার ১নং আসামি সাকোয়াত হোসেন শেলী তাকে আসামি করে উল্টো মামলা করেন। ১০ মার্চ মামলাটি রুজু করেন ওসি ইনচার্জের দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মজিবর রহমান।

এদিকে, মামলা দুটির তদন্তভার দেয়া হয়েছে সদর থানার উপ-পরিদর্শক শফিকুল ইসলামকে। বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, গত ৭ মার্চ খালেদ হোসেনের করা মামলা ও ১০ মার্চ সাকোয়াত হোসেন শেলীর করা মামলা এই দুই মামলার নথিপত্র আমি হাতে পেয়ে তদন্তকাজ শুরু করেছি  শিগগির মামলা দুটির তদন্তকাজ শেষ করে প্রতিবেদন দেয়া হবে।

অন্যদিকে, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর করিম রেজা ও সাধারণ সম্পাদক আমিনুজ্জামান রিংকু সাংবাদিক খালেদ হোসেনের বিরুদ্ধে মামলা হওয়ায় দুঃখ প্রকাশ এবং একইসাথে নিন্দ জানিয়েছেন।

তারা বলেন, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে মিথ্যা মামলাটি গ্রহণ করায় পরিদর্শক (তদন্ত) মজিবর রহমানের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএ)