পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২১, ২১:০৬

যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনায় পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।

সকালে দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত তারিক আহসান দূতাবাসের সকল কর্মকর্তার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন। পরে পর্তুগাল সরকারের নির্ধারিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভার শুরুতে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তাদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে সকলকে সাথে নিয়ে জাতির পিতার জন্মবার্ষিকীর কেক কাটেন।

পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরনের উপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত তারিক আহসান তার বক্তব্যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সকল শিশু কিশোরের প্রতি আন্তরিক অভিনন্দন জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দূতাবাস পর্তুগাল প্রবাসী বাংলাদেশি কমিউনিটির শিশু-কিশোরদের অংশগ্রহণে দুটি পৃথক বয়সের ক্যাটাগরিতে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেন এবং বিজয়ীদের পুরস্কার এবং সকল প্রতিযোগীকে সনদপত্র প্রদান করেন। পরে দূতাবাসে আয়োজিত সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা আবৃত্তি করা হয় ও বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত একটি প্রামাণ্য চলচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দ এবং সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের কামনায় মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :