লেবানন দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২১, ২২:২০

লেবাননে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দূতাবাস হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা এবং কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভার শুরু হয়।

দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান।

সভায় বাংলাদেশ থেকে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান যথাক্রমে প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি, প্রশাসনিক কর্মকর্তা সাইদুর রহমান ও আরমান প্রধান।

এছাড়াও সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা খালেদ সরদার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোকপাত করেন কমিউনিটি নেতা জামাল হোসেন, আশফাক তালুকদার, আবুল বাশার প্রধানসহ বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু তার নিজের গুণাবলী দিয়ে একজন মহান নেতায় পরিণত হয়েছিলেন। তিনি শুধুমাত্র দেশের জন্য জীবনের অনেকটা সময় কারাবরণ করেছেন। তিনি চাইলে আরাম আয়েশের জীবনযাপন করতে পারতেন, কিন্তু বাংলার মানুষের জন্য তিনি জীবন বিলিয়ে দিয়েছেন।

প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, আসুন আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গড়ার কাজে নিয়োজিত হবার শপথ গ্রহণ করি।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :