শিক্ষার্থীদের আট আনায় ফরিদপুরের বইমেলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০২১, ১৬:৩৭ | প্রকাশিত : ২০ মার্চ ২০২১, ১৬:০২

ফরিদপুরে কোমলমতি শিক্ষার্থীদের ৫০ পয়সার অনুদানে শুরু হয়েছে আট দিনের বইমেলা। ‘আট আনায় জীবনের আলো কেনা’ এমন স্লোগানে ফরিদপুরে শুরু হয়েছে আট দিনব্যাপী এই বইমেলা।

জেলা প্রশাসনের আয়োজনে ২০ মার্চ থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ২৭ মার্চ পর্যন্ত। ৩১টি স্টলে বই ব্যবসায়ীদের পাশাপাশি প্রেসক্লাব ও এনজিওসহ বইয়ের পসরা সাজিয়েছে বিভিন্ন স্কুল ও সামাজিক প্রতিষ্ঠান।

গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ।

গ্রন্থমেলার বিশেষত্ব বিষয়ে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দেয়া প্রত্যেকের পঞ্চাশ পয়সায় বসেছে এ অনন্য আয়োজন। আর এমন আয়োজনে শরিক হতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। সুস্থ ধারার সংস্কৃতির বিকাশে ভূমিকা রাখবে এ ধরনের আয়োজন।’

অন্যদিকে অমর একুশে গ্রন্থমেলা নামে ব্যতিক্রমী এ আয়োজনকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। এই গ্রন্থমেলায় প্রথম দিন থেকেই ক্রেতা ও দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

এসময় আরো ছিলেন রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশাররফ আলী, পৌর মেয়র অমিতাভ বোস, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ।

মেলায় সাংস্কৃতিক মঞ্চে প্রতিদিন পরিবেশিত হবে নানা ধরনের দেশীয় সংগীত।

(ঢাকাটাইমস/২০মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :