পোশাকের খুচরা বিক্রেতাদের জন্য ডব্লিউএফআরের উদ্যোগ অভিনব: ডিআইজি হাবিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২১, ০৯:৪৮ | প্রকাশিত : ২১ মার্চ ২০২১, ০৯:৩৯

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে পাইকারি পোশাক বিপণনকারী প্রতিষ্ঠান হোলসেল ফর রিটেইলার (ডব্লিউএফআর)। আধুনিক ও রুচিশীল তৈরি পোশাক শিল্পের খুচরা বিক্রেতাদের জন্য পছন্দসই সকল পণ্যের ‘ওয়ান স্টপ’ সরবরাহের প্রতিশ্রুতি নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে যাত্রা শুরু করল প্রতিষ্ঠানটি। তৈরি পোশাকের খুচরা বিক্রেতাদের জন্য ডব্লিউএফআরের এমন উদ্যোগ অভিনব বলে মন্তব্য করেছেন ডিআইজি হাবিবুর রহমান।

শনিবার ঢাকাস্থ উত্তরার ১২ নং সেক্টরের ৭ নং রোডে অবস্থিত ডব্লিউএফআর এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

উদ্বোধনের সময় ডিআইজি হাবিবুর রহমান বলেন- তৈরি পোশাক বাংলাদেশের অন্যতম একটি রপ্তানি শিল্প। বিদেশের পাশাপাশি বাংলাদেশের অভ্যন্তরেও এটির একটি বিরাট বাজার রয়েছে। ডব্লিউএফআর তৈরি পোশাকের খুচরা বিক্রেতাদের জন্য একটি অভিনব উদ্যোগ যেখানে একজন বিক্রেতা যানজট এড়িয়ে, চলমান করোনা সংক্রমণ রোধ করে ও সময় বাঁচিয়ে কাঙিক্ষত সকল প্রকার পণ্য একই জায়গা থেকে সংগ্রহ করতে পারবে।

ডব্লিউএফআর এর উদ্যোক্তা ও ফ্যাশন-১ এর চেয়ারম্যান মলয় কুমার দেবদাস বলেন- আমরা গত সতেরো বছর ধরে তৈরি পোশাক শিল্প রাপ্তানি করে আসছি। এই দীর্ঘ পথপরিক্রমায় আমরা লক্ষ করেছি যে, বাংলাদেশের খুচরা পোশাক বিক্রেতাদের জন্য একটি ‘ওয়ান স্টপ’ সরবরাহ কেন্দ্র খুবই প্রয়োজন যা বড় বড় শহরের পাশাপাশি মফস্বল থাকা ক্রেতা সাধারণের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেই চিন্তা-ভাবনা থেকেই মূলত ডব্লিউএফআর এর যাত্রা শুরু করে আজ থেকে এক বছর আগে। ইতিমধ্যে আমরা সমগ্র বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ক্ষুদ্র, ছোট, মাঝারি ও বড় বড় খুচরা বিক্রেতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি যার ফলশ্রুতিতে আমরা আরো এগিয়ে যাওয়ার প্রেরণা পাচ্ছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহিদুল্লাহ, আর্টিসান আউটফিটার্সের চেয়ারম্যান অনিতা গমেজ ও ব্যবস্থাপনা পরিচালক আলী আহম্মেদ রাসেল, ডিএমপির উত্তরা জনের এডিসি মো. কামরুজ্জামান সরদার,

দক্ষিণখানের এডিসি এএসএম হাফিজুর রহমান, এডিসি সুপ্রিমকার্ট লুবনা মোস্তফা, হ্যামস্ গ্রুপের পরিচালক আল-মামুন চৌধুরী, সিটি ব্যাংকের এরিয়া হেড মনির উদ্দীন আহমেদ, জাতীয় দলের সাবেক ক্রিকেটার মেহরাব হোসেন অপিসহ বিভিন্ন টেলিভিশন ও অন্যান্য মিডিয়া জগতের অনেক তারকা।

ঢাকাটাইমস/২১মার্চ/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :