জামালপুরে রান্না ঘরের আগুনে গৃহবধূর মৃত্যু

প্রকাশ | ২১ মার্চ ২০২১, ১৭:৪৯

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুর পৌর এলাকার রশিদপুরে রান্না ঘরের আগুনে পুড়ে শিপ্রা বেগম(২২) নামে এক গৃহবধূর মর্মান্তিক মৃত্যু হয়েছে। একই ঘটনায় তার স্বামী শুভ্র  মিয়া(৩০) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। আশঙ্কজনক অবস্থায় শুভ্রকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, রবিবার বেলা সাড়ে ১০টার দিকে গ্যাস সিলিন্ডারে রান্না করার সময় পাশে থাকা পেট্রোলে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আগুন ছড়িয়ে পড়ায় স্বামী শুভ্র ও স্ত্রী শিপ্রা বেগম আটকে যায়। আগুনের তীব্রতার কারণে স্থানীয়রা চেষ্টা করেও তাদের উদ্ধার করতে পারেনি। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে শিপ্রা মারা যান।  

স্থানীয়রা অনেক চেষ্টার পর শুভ্রকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যাওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়দের অভিযোগ ফায়ার সার্ভিস কর্মীরা সময় মতো ঘটনাস্থলে না পৌঁছায় এই হতাহতের ঘটনা ঘটেছে।

আগুনের খবর পেয়েও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে দেরিতে পৌঁছায়। এতে বিক্ষুব্ধ এলাকাবাসী গাড়ি ভাঙচুর করলে পরে স্থানীয়রা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জামালপুরের সিনিয়র স্টেশন মাস্টারর আফছার উদ্দিন জানিয়েছেন, গ্যাসের চুলায় রান্নার সময় পাশেই পেট্রোল ছিল। পেট্রোলের আগুনেই এই আগুনের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, শহরের যানজটের কারণে ঘটনাস্থলে পৌঁছতে তাদের সামান্য দেরি হয়। তাদের কোনো গাফিলতি ছিল না। পেট্রোল আর গ্যাসের আগুনের কারণেই এই হতাহতের ঘটনা ঘটেছে।

আগুনে বসতঘর ও মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

(ঢাকাটাইমস/২১মার্চ/কেএম)