শেরপুরে পুলিশ পরিচয়ে ফিল্মি কায়দায় ৩৫ লাখ টাকা ছিনতাই

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২১, ১৮:০৫

শেরপুরে পুলিশ পরিচয়ে পিস্তল ঠেকিয়ে ফিল্মি কায়দায় পুরাতন ব্রহ্মপুত্র সেতুর ইজারাদারের ৩৫ লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ওই ইজারাদারের নাম নূর হোসেন। এ সময় ছিনতাইকারীরা তার চোখে মুখে মরিচের গুড়া ছিটিয়ে দেয়। এর ফলে তিনি আহত হন। রবিবার দুপুর পৌণে ১২টার দিকে শহরের মধ্যশেরী এলাকায় এ ঘটনা ঘটে।

নূর হোসেন সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের সাতপাকিয়া গ্রামের মৃত.ইসমাইল হোসেনের ছেলে।

ভুক্তভোগী নূর হোসেন বলেন, দুপুরে সাতপাকিয়া থেকে ভাতিজা লিটনকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে সরকারি ইজারার ১৩ কোটি ৮০ লাখ টাকার মধ্যে শেষ কিস্তির ৩৫ লাখ টাকা পরিশোধ করতে ন্যাশনাল ব্যাংকে জমা দেয়ার জন্য শহরে যাচ্ছিলেন। এসময় শহরের মধ্যশেরী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দুটি মোটরসাইকেলে থাকা পাঁচ ছিনতাইকারী তাদের গতিরোধ করে। এ সময় তারা নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। পরে ছিনতাইকারীরা ভাতিজা লিটনকে তার মোটরসাইকেলের স্টিয়ারিংয়ের সাথে হ্যান্ডকাফ পরিয়ে আটকে ফেলে। এ ঘটনার প্রতিবাদ করলে তার (নূর হোসেন) চোখে মুখে মরিচের গুড়া ছিটিয়ে দিয়ে হাতে থাকা ব্যাগে ৩৫ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পাশের জেলা জামালপুরের দিকে চলে যায়। পরে তার আরেক ভাতিজা আনিসুর রহমান তাকে আহত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।

ভাতিজা লিটন বলেন, ছিনতাইকারীরা প্রথমে পিস্তল বের করে ভয় দেখায়। এর পরপরই হ্যান্ডকাফ বের করে তার হাতে পরিয়ে মোটরসাইকেলের স্টিয়ারিংয়ের সাথে আটকে দেয়। পরবর্তীতে ছিনতাইয়ের পুরো কাজ শেষ করে দুর্বৃত্তরা।

এটি একটি অনভিপ্রেত ঘটনা উল্লেখ করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ঘটনাটি থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও নিজস্ব সোর্সের মাধ্যমে ভালোভাবে অবগত হওয়ার চেষ্টা করা হচ্ছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকাসহ বিভিন্ন জায়গায় ভুয়া পুলিশের তৎপরতা রয়েছে। তাদের কাছে পুলিশের অনেক ইকুইপমেন্ট যেমন ওয়াকিটকি ও হ্যান্ডকাফও আছে। এটি একটি ভুয়া পুলিশের তৎপরতা হতে পারে বলে তিনি মনে করেন। ভুয়া পুলিশের তৎপরতাও সমূলে উৎপাটনের চেষ্টা অব্যাহত আছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :