চার ঘণ্টা পর উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২১, ১৩:৩৬

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপোতে সাড়ে চার হাজার তেল ছিনতাই হয়ে যাওয়ার ঘটনায় মঙ্গলবার সকাল ৮টা থেকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট করেছিলেন। এর ফলে চার ঘন্টা তেল উত্তোলন বন্ধ ছিল।

দুপুর ১২টায় কর্মসূচি প্রত্যাহার করলে আবার তেল উত্তোলন শুরু হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হোসেন।

তিনি বলেন, আগামীকাল আমাদের শ্রমিক নেতাদের একটি দল বগুড়ার পুলিশ সুপার (এসপি) মহোদয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করব বলে সিদ্ধান্ত হয়েছে। তাই ধর্মঘট স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৫ ফেব্রুয়ারি বগুড়ার শেরপুর এলাকায় ট্যাংকলরি থেকে নয় হাজার লিটার তেল ছিনতাই হয়। ট্যাংকলরি চালক ও হেলপারের যোগসাজশে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর মধ্যে সাড়ে চার হাজার লিটার তেল পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়। বাকি আরও সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার হয়নি এবং চালক হেলপারও এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি। তাই আমাদের এই কর্মসূচি ছিল।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছিলেন। খবর পেয়ে আমি ও ইউএনও মহোদয় বাঘাবাড়ী বন্দর এলাকায় এসে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলি। যেহেতু মামলাটি শেরপুর থানায় আছে সেখান থেকে মামলাটি বগুড়ায় নিয়ে আগামীকাল শ্রমিক নেতাদের একটি দল বগুড়ায় পুলিশ সুপার (এসপি) স্যারের সঙ্গে আলোচনা করবেন কিভাবে এটি সমাধান করা যায়। এই সিদ্ধান্তের মাধ্যমে শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছেন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :