শাল্লায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে প্রধানমন্ত্রীর সহায়তা

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২১, ২১:১৭

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তা দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা তাদের হাতে তুলে দেন সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।

এ সময় সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, উপজেলা নির্বাহী অফিসার আল-মুক্তাদির হোসেন, হবিবপুর ইউনিয়নের চেয়ারম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ সময় জেলা প্রশাসক ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন এবং তাদেরকে আইনি সহায়তাসহ সরকারি সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

ক্ষতিগ্রস্ত ৯০টি পরিবারের মধ্যে নগদ পাঁচ হাজার ৫০০ টাকা করে এবং একটি পরিবারকে পাঁচ হাজার টাকা (মোট পাঁচ লাখ) টাকা এবং ৫০টি পরিবারকে এক বান্ডেল ঢেউটিন এবং তিন হাজার টাকা করে দেয়া হয়। এর আগে গত ১৯ মার্চ ক্ষতিগ্রস্ত ৩৭টি পরিবার প্রতি নগদ পাঁচ হাজার টাকা, ৫৩টি পরিবার প্রতি তিন হাজার টাকা নগদ, ক্ষতিগ্রস্ত দুটি সার্বজনীন এবং পাঁচটি ব্যক্তিগত পূজা মন্ডপে এক টন করে জি.আর চাল এবং ৩২টি পরিবারকে এক বান্ডেল ঢেউ টিন এবং নগদ তিন হাজার টাকা করে দেয়া হয়।

উল্লেখ্য, শাল্লায় হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে এবং ৩৪ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় দোষী সবাইকে আটকসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও র‌্যাব এলাকায় মোতায়েন করা রয়েছে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :