কুরআনের ২৬ আয়াত বাতিলের রিটের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২১, ২০:৫৭

ভারতের আদালতে পবিত্র কুরআনের ২৬ আয়াত বাতিলের রিটের প্রতিবাদে ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার গোপালপুর বাজারে আলফাডাঙ্গা উপজেলার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি গোপালপুর বাজার জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজার ওয়াবদা মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, পবিত্র কোরআন মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে অবতীর্ণ হওয়া সর্বশেষ ও শ্রেষ্ঠ আসমানি কিতাব। মানবজাতির মুক্তির একমাত্র সংবিধান। কোরআন শরিফ আল্লাহ তায়ালার কালাম। তিনি নিজেই কেয়ামত অবধি এ কোরআন সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন। মুসলমানদের আকিদা বিশ্বাস, অবতীর্ণ হওয়া থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত কোরআন শরিফের একটি আয়াত এমনকি একটি অক্ষরও পরিবর্তন হয়নি এবং কেয়ামত পর্যন্ত কেউ পরিবর্তন করতে পারবে না।

তারা বলেন, অনতিবিলম্বে ভারতের সুপ্রিম কোর্ট থেকে এই রিট খারিজ করতে হবে এবং মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে এই রিট করার অপরাধে ওয়াসিম রিজভীকে উপযুক্ত শাস্তি দিতে হবে।

গোপালপুর ইউনিয়ন কওমী উলামা পরিষদের সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- উপজেলা কওমী উলামা পরিষদের সভাপতি মুফতি সিরাজুল ইসলাম, উপদেষ্টা তামীম আহমেদ, সহসভাপতি আমিনুল্লাহ, সাধারণ সম্পাদক আহসানুল্লাহ, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুবউদ্দিন ফরিদী, মুফতি ইবাদত হুসাইন, গোপালপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক শেখ ওবায়দুর রহমান, মুফতি আ. আজীম, মুফতি শরাফত হুসাইন, মাহদী হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :