বোয়ালমারীতে নানা কর্মসূচিতে স্বাধীনতা দিবস উদযাপন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২১, ১৫:৫১

ফরিদপুরের বোয়ালমারীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। শুক্রবার সূর্যোদয়ের প্রাক্কালে থানা চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

সকাল ৭টায় স্বাধীনতা র‌্যালি ও বোয়ালমারী সরকারি কলেজ সংলগ্ন মুক্তিযুদ্ধে নিহত শহীদদের গণকবরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, বোয়ালমারী পৌরসভা, উপজেলা বিএনপি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বোয়ালমারী থানা, উপজেলা কৃষকলীগ, বোয়ালমারী প্রেসক্লাব, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অপর্ণ করে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন, পৌর মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ্র, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু।

এছাড়াও সকাল ৯টায় উপজেলা শহীদদের গণকবরে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয়তাবাদী দল-বিএনপির বোয়ালমারী উপজেলা শাখা। এসময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম কামাল, পৌর বিএনপির সভাপতি শেখ আফসার উদ্দিন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুদ্দিন মিয়া ঝুনু, সাবেক ভিপি জাহাঙ্গীর আলম মুকুল, যুবদল নেতা ইমরান হোসাইন, মোহসিন আলম চান, ছাত্রদল নেতা তপু প্রমুখ।

সকাল ৮টায় জর্জ একাডেমির খেলার মাঠে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, পুলিশ-আনসার ভিডিপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন ফরিদপুর-১ আসনের সাংসদ মুনজুর হোসেন।

সকাল সাড়ে ৯টায় ছাত্র-ছাত্রী ও উপস্থিত সুধীজনের ক্রীড়া প্রতিযোগিতা, সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিকাল ৩টায় জর্জ একাডেমী খেলার মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম পৌরসভা একাদশ এবং মুক্তিযোদ্ধা একাদশ বনাম সাংবাদিক একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় বোয়ালমারী চৌরাস্তা সংলগ্ন বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং আলোকচিত্র প্রদর্শনী আয়োজন রয়েছে।

এছাড়া শনিবার (২৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা পরিষদ চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :