মোদিবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত ৭০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২১, ১৭:৩৩

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষে প্রায় ৭০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে অধিকাংশই সরকার দলীয় সংগঠন ছাত্রলীগ যুবলীগ আওয়ামী লীগের অনুসারী। বাকিরা পথচারী এবং মোদিবিরোধী বিক্ষোভে অংশ নেয়া লোকজন।

ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ ঘুরে দেখা যায়, দুপুর দুইটা থেকে সংঘর্ষের ঘটনায় আহতরা ঢাকা মেডিকেলে আসতে শুরু করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭০ জন আহত অবস্থায় ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়েছেন৷ এর মধ্যে যারা গুরুতর আহত তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় আহতদের তালিকা করতে ঢাকা মেডিকেলে এসেছেন পুলিশের কনস্টেবল আলমগীর। তিনি সবার নাম লিখে তালিকা তৈরি করেছেন। তালিকায় দেখা যায়, আহতদের মধ্যে এখন পর্যন্ত ৭০ জন ঢাকা মেডিকেলে এসেছেন। এর মধ্যে কয়েকজন আলেম ছিলেন বলে জানান পুলিশের এই কনস্টেবল৷

আহত যুবলীগের এক কর্মী বলেন, মুসল্লিরা মসজিদের ওপর থেকে আমাদের লক্ষ্য করে পাথর টাইলসের টুকরা নিক্ষেপ করেছে। এসব টুকরো কারও না কারও গায়ে লাগছে। তাই আহতদের মধ্যে আমাদের লোকজনের সংখ্যা বেশি।

এক পথচারী জানান, তিনি কোনো পক্ষেরই না। রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় হঠাৎ একটা ইটের টুকরো মাথায় এসে লাগে৷ বুঝতে পারছি না হুজুররা উপরে এতো ইট কই পেয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আহত একজন বলেন, মোনাজাত শেষ হওয়ার পর বিক্ষোভকারীরা আমাদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করেন৷ মনে হচ্ছে ইটের বৃষ্টি হচ্ছে। মনে হয় এরা আগে থেকেই ইট নিয়ে বসেছিল। এই হামলা পরিকল্পিত।

ঢাকাটাইমস/২৬মার্চ/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :