সাদার্ন ইউনিভার্সিটিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২১, ১৯:১৯

যথাযথ মর্যাদায় সাদার্ন ইউনিভার্সিটি পালন করল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস-২০২১। করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে এবার ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত আলোচনায় অনলাইনে যুক্ত হন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকতার্রা।

আলোচনায় সভায় বক্তারা বলেন, আজ সেই মাহেন্দ্রক্ষণ, মহান স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে জাতি পালন করছে সুবর্ণজয়ন্তী। একইসঙ্গে স্মরণ ও উদযাপন করছে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। ২৬ মার্চ বাঙালি জাতির জীবনে অনন্য একটি দিন। সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় দিনটি।

তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে যা অর্জিত হয়েছে তা কোনো অংশে কম নয়। দীর্ঘ পথ চলায় বাংলাদেশ শত বাধা বিপত্তি পেরিয়ে এগিয়ে গেছে অদম্য লক্ষ্যে। দেশ এখন আর কোনো লেখকের কাল্পনিক কাহিনী তলাবিহীন ঝুড়ি নয় বরং উন্নয়নের রোল মডেল।

বিশেষ দিবস পালনের উদ্দেশ্যে হলো বর্তমান শিক্ষার্থীদের কাছে দেশের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা। যেকোনো জাতির সঠিক ইতিহাস উঠে আসতে কমপক্ষে ১০০ বছর অপেক্ষা করতে হয়। স্বার্থন্বেষী মহল ইতিহাস বিকৃতির যতই চেষ্টা করুক না কেন একদিন সত্য প্রকাশিত হবে। বঙ্গবন্ধুর দেখানো আদর্শ বুকে ধারণ করে দেশপ্রেমের মাধ্যমে আমাদের সবাইকে উন্নয়ন কর্মকাণ্ডে আত্মনিয়োগ করতে হবে।

পরে বীর শহীদ ও করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী সবার আত্মার মাগফেরাত এবং করোনা মহামারি থেকে মুক্তি, দেশ, জাতি, প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :