শরীয়তপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

প্রকাশ | ২৬ মার্চ ২০২১, ১৯:২৯

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শরীয়তপুরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে।

দিবস উপলক্ষে শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এরপর শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু পুস্পস্তবক অর্পণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জেলাবাসীর পক্ষে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পুলিশ সুপার এসএম আশ্রাফুজ্জামান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৭টায় মনোহর বাজার স্মৃতিস্তম্ভ, আটিপাড়া ও মহিষার গণকবর স্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সোয়া ৮ টায় শরীয়তপুর স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান।

পরে পুলিশ, কারারক্ষী, আনসার ও ভিডিপি, বিএনসিসি, বয়েজ স্কাউট, গালর্স ইন স্কাউট, রোভার স্কাউটদের অংশগ্রহণে কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২০০ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ৪০ জন অসচ্ছল মুক্তিযোদ্ধাকে ৫হাজার করে ও বিরাঙ্গনা তিনজন মহিলা মুক্তিযোদ্ধাকে ৫ হাজার করে টাকা অনুদান প্রদান করা হয়।

জেলা প্রশাকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এসএম আশরাফ উজ্জামান, শরীয়তপুর সদর উপজেলা মক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ সিকদার জেলা মুক্তিযোদ্ধা সংসদের দপ্তর সম্পাদক (ভারপ্রাপ্ত) জানে আলম মুন্সি প্রমুখ।

এ ছাড়াও উপলক্ষে হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনাগারে দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ দোয়া এবং প্রার্থনা করা হয়। বিকালে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ ও জেলা শিল্পকলা মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)