রাজধানীতে সতর্ক অবস্থানে পুলিশ-র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২১, ১৪:০২ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২১, ১৩:২৭

হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টি হলে তা মোকাবেলায় সর্তক অবস্থানে রয়েছে পুলিশ ও র‌্যাব। শনিবার রাজধানীর মতিঝিল, পল্টন, বায়তুল মোকাররম, জাতীয় প্রেসক্লাব ও জিরো পয়েন্টসহ আশেপাশের সব এলাকায় র‌্যাপিড একশন ব্যাটালিয়ন র‌্যাব, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যদের মোতায়েন করা হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ সতর্ক অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এছাড়াও মুক্তাঙ্গনসহ আশপাশের এলাকায় একাধিক রায়টকার, প্রিজনভ্যানও প্রস্তুত রাখতে দেখা গেছে। এর বাইরে রাজধানীর অন্যসব পয়েন্টেও সংশ্লিষ্ট থানা পুলিশের একাধিক টিমকে টহল দিতে দেখা গেছে।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অধীনে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের কোথায় কীভাবে অবস্থান নিতে হবে সে সম্পর্কে দিকনির্দেশনা দিতে দেখা যায়।

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর ঘিরে প্রতিবাদে নেমে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ইসলামি দলগুলোর নেতাকর্মীরা। ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের ছবি তোলার সময় সাংবাদিকদের ওপরও হামলা করেন ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জুমার নামাজের পর প্রথমে বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। পরে রাজধানীর একাধিক পয়েন্টের বাইরেও ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মী ও কওমি মাদরাসার শিক্ষার্থীরা। এসব হামলায় তাদের ৪ জন কর্মী নিহত হয়েছে বলে দাবি করেছে হেফাজত।

পরে শনিবার দেশজুড়ে বিক্ষোভ ও রবিবার হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলাম।

এদিকে শুক্রবারের সংঘর্ষের পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :