টঙ্গীতে হেলে পড়েছে তিন তলা ভবন

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২১, ২১:২১

গাজীপুরের টঙ্গীতে একটি তিন তলা বহুতল ভবন হেলে পড়েছে। শুক্রবার রাত ১টার দিকে টঙ্গীর এরশাদ নগর ৮নং ব্লক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ভবনটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন।

সরেজমিনে শনিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, হেলে পড়া তিন তলা ভবনের সামনের দিকে ১৬টি বাঁশ দিয়ে ঠেক দেওয়া রয়েছে। ভবনের সামনের সড়কে যানচলাচলও বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।

স্থানীয়রা জানান, তিন তলা ভবনটি সাতজনের মালিকানাধীন। এরা হলেন, মোর্শেদা বেগম, বদরুল, মারুফ, বাকের, বাবু, দেলু বেপারি ও মামুন। সম্প্রতি সিটি করপোরেশনের উন্নয়ন প্রকল্পে এরশাদনগরের এই সড়কটি ৪০ফিট প্রসস্থ করার কাজ শুরু হয়। তিন দিন পূর্বে সিটি করপোরেশনের ড্রেন নির্মাণের জন্য ভেকু দিয়ে মাটি কাটা হয়। শুক্রবার রাতে হঠাৎ ভবনটি সামনের দিকে হেলে পড়লে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও টঙ্গী পূর্ব থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, ‘ওই এলাকায় সড়কের পাশে সিটি করপোরেশনের ড্রেন নির্মাণ কাজ চলছিল। গভীর খননের কারণে তিন তলা ভবনটি সামনের দিকে হেলে পড়ে।

তিনি আরও বলেন, ‘ভবনটি নিয়ম মেনে করা হয়নি এবং পাইলিংও খুব মজবুত ছিল না। ফলে ছয় ফিট গভীর ড্রেন নির্মাণের জন্য ভেকু দিয়ে মাটি কাটার ফলে ভবনটি হেলে পড়েছে। ভবনটি ব্যবহারের একেবারেই অনুপযোগী। যেকোনো সময় ভবন দুটি ধসে পড়ার আশংকা রয়েছে। তাই ভবনটি ভেঙে ফেলার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।'

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ জানান, ড্রেন নির্মাণের পূর্বেই ভবনের মালিকদের ক্ষতিপূরণ দিয়ে জায়গা ছেড়ে দিয়ে নতুন করে পাইলিং করার জন্য বলা হয়েছিল। কিন্তু ভবন মালিক মাত্র দুই ফিট গভীর পাইলিং করে। ফলে ছয় ফিট গভীর ড্রেনের জন্য মাটি কাটা হলে ভবনটি হেলে পড়ে। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভেঙে ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :