স্বাধীনতা দিবসে স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২১, ২১:৪৮

মহান স্বাধীনতা দিবস ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাজীপুরের টঙ্গীতে মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী, শিক্ষকদের অনুদান এবং অসহায় প্রতিবন্ধীদের পোষাক, আর্থিক অনুদান এবং খাবার বিতরণ করেছে সামাজিক সংগঠন স্বপ্নছোঁয়া ফাউন্ডেশন।

শুক্রবার বিকালে সাতাইশ স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মারজুকা জাহান মিম এসব উপহার সামগ্রী তুলে দেন।

এর আগে গাজীপুর নির্মাণ শ্রমিক ইউনিয়ন সাতাইশ শাখার উদ্যোগে স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনকে গণসংবর্ধনা দেওয়া হয়।

নির্মাণ শ্রমিক ইউনিয়ন সাতাইশ শাখার সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাদের খানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাতাইশ স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ফিরোজ খান, সাবেক কাউন্সিলর মো. মজিবুর রহমান খান, অধ্যক্ষ ইউসুফ খান, শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ সজীব খান, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফিরোজ সরদার, স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের সহসভাপতি আজিম শেখ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের সভাপতি মারজুকা জাহান মিম বলেন. গত কয়েক বছর যাবত আমরা স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে গাজীপুরের বিভিন্ন এলাকায় দুস্থ এবং অসহায় মানুষের পাশে খাদ্য দ্রব্য, বস্ত্র, চিকিৎসা খরচ ও শিক্ষা খরচ নিয়ে সাহায্যের হাত বাড়িয়েছি। বিভিন্ন এলাকার মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাগুলোতে খাদ্য সহায়তাসহ তাদের প্রয়োজনীয় সকল চাহিদাসম্পন্ন জিনিস সরবরাহ করার চেষ্টা করেছি। সেই সাথে করোনাকালে আমরা সাধ্যমতো অসহায় মানুষের কাছে আমাদের সাহায্য-সহযোগিতা পৌঁছে দেয়ার চেষ্টা করেছি। নিম্নবিত্ত ও অসহায় মানুষের মাঝে শীতকালীন সময়ে শীতবস্ত্র ও ঈদের সময় ঈদবস্ত্র বিতরণ করেছি। দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত মানুষের পাশে চিকিৎসা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছি।

তিনি আরও বলেন. আমাদের সামর্থ অতি ক্ষুদ্র। তারপরও আমরা চাই স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের মাধ্যমে প্রত্যেকটা মানুষের মুখে হাসি ফোটাতে। কেউ যেন স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের কাছ থেকে খালি হাতে ফিরে না যায়।

অনুষ্ঠানে জামিয়া ইসলামিয়া দারুল উলুম সাতাইশ মাদ্রাসা, সাতাইশ স্কুল অ্যান্ড কলেজ, হায়দারাবাদ ক্যাডেট মাদ্রাসা, সাতাইশ হামিদিয়া কারিমিয়া মাদ্রাসা, সাতাইশ কেন্দ্রীয় ঈদগাঁহ্ মাদ্রাসা, মাদ্রাসায় ফারুকীয়া দারুল উলুম সাতাইশ, আ. সামাদ মদিনাতুল উলুম মাদ্রাসা ও এতিমখানা, জামিয়াতুস্ সুন্নাহ্ সাতাইশ মাদ্রাসা, আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম, দারুল উলুম মহিউসসুন্নাহ্ নিজামিয়া মাদ্রাসা এতিমখানা, ইসহাক্বিয়া আশরাফুল উলুম মাদ্রাসা, বাইতুল কোরআন ওয়ালীয়া মডেল মাদ্রাসা, জান্নাতুল বানাত মহিলা মাদ্রাসার শিক্ষক, এতিম গরিব মেধাবী শিক্ষার্থী, অন্ধ ও প্রতিবন্ধীদের হাতে শিক্ষা উপকরণ, পোষাক, অর্থিক অনুদান তুলে দেন স্বপ্নছোঁয়া ফাউন্ডেশনের সভাপতি মারজুকা জাহান মিম। পরে মিলাদ ও দোয়া শেষে সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :