পঞ্চগড়ে কামানের পরিত্যক্ত গোলা সদৃশ বস্তু উদ্ধার

প্রকাশ | ২৭ মার্চ ২০২১, ২১:৪৯

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস

পঞ্চগড় নদী খননে পরিত্যাক্ত অবস্থায় একটি কামানের গোলা সদৃশ বস্তু পাওয়া গেছে। জেলা সদরের নিমনগড় এলাকায় করতোয়া নদী খনের সময় পাওয়া বস্তুটি শনিবার সন্ধ্যায় লাল কাপড়ের নিশানে ঘিরে রাখে পুলিশ। পাক-ভারত যুদ্ধ অথবা মুক্তিযুদ্ধের সময়ে এটি ব্যবহৃত হতে পারে বলে স্থানীয়দের ধারণা। গোলা সদৃশ বস্তুটির একপাশ থেকে ধোঁয়া বের হওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা দেয়। পুলিশ তাদের নিরাপদ দূরত্বে যাওয়ার অনুরোধ করেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১৮ মার্চ নিমনগড় এলাকায় ড্রেজার মেশিন দিয়ে করতোয়া নদী খননের সময় উঠে আসে কামানের পরিত্যক্ত গোলা সদৃশ বস্তুটি। ওই এলাকার মো. খোকন নামে এক যুবক বস্তুটি মূল্যবান মনে করে বাড়িতে নিয়ে যান। তার বাড়িতেই রাখা ছিল সেটি। শনিবার বিকালে পানি দিয়ে পরিষ্কার করার সময় আঘাত পেয়ে বস্তুটির একপাশ থেকে ধোঁয়া বের হতে থাকে। ভয়ে তিনি দ্রুত সেটি বাড়ির পাশের ফাঁকা স্থানে রেখে পুলিশে খবর দেন। তখনো সেটি থেকে ধোঁয়া বের হচ্ছিল।

সদর থানা পুলিশের এসআই জুয়েল রানা বলেন, ‘ধোঁয়া উঠতে থাকায় গোলা সদৃশ বস্তুটি নদীর পাশে সড়কের ফাঁকা স্থানে পাওয়ায় যায়। সেখান থেকে ধোয়া বের হচ্ছিল। আমরা স্থানটির চারপাশে লাল কাপড় টানিয়ে দিয়েছি, যেন মানুষ কাছে না যায়। এছাড়া রংপুর বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে বস্তুটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)