মুন্সীগঞ্জে সংঘর্ষে মুধুপুরের পীর-ওসিসহ আহত ৩০

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২১, ১৫:৪৩ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ১৫:১৭

মুন্সীগঞ্জের সিরাজদিখানে হেফাজতে ইসলামের কর্মীদের সঙ্গে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষে মধুপুর পীর আব্দুল হামিদ গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া সিরাজদিখান থানার ওসি এস এম জালাল উদ্দিনসহ ৩০ জন আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আহতদের মধ্যে ১০জন পুলিশ সদস্য রয়েছে বলে জানিয়েছে সিরাজদিখান থানা পুলিশ। রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার নিমতলা শিকারপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত মধুপুর পীর আবদুল হামিদ ও সিরাজিদখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জালাল উদ্দিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে। বাকিদের সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে সিরাজদিখানের নিমতলা এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে অবস্থান নেয়ার চেষ্টা করে হেফাজত ইসলামের নেতাকর্মীরা। তবে পুলিশি বাধার পর তারা এক্সপ্রেসওয়ের পাশে শিকারপুর রাস্তায় অবস্থান নেয়। এসময় হেফাজত কর্মীদের প্রতিহত করতে অদূরে স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা অবস্থান নেয়।

দুপুর সাড়ে ১১টার শিকারপুর এলাকায় মধুপুর পীর আব্দুল হামিদ উপস্থিত হন। তিনি শান্তিপূর্ণভাবে কর্মীদের অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে তাদের নিয়ে এক্সপ্রেসওয়েতে উঠার চেষ্টা করেন। এসময় পুলিশ তাদের বাধা দেয়। একই সময় স্থানীয় কেওয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলীর নেতৃত্বে আওয়ামী লীগের কর্মীরা হেফাজতকর্মীদের উপর হামলা চালালে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে মধুপুর পীর গুলিবিদ্ধ হন এবং সিরাজদিখান থানার ওসি জালাল উদ্দিনসহ ৩০ জন আহত হন।

মধুপুর পীর আব্দুল হামিদের ছেলে মাওলানা আহমদুল্লাহ ঢাকা টাইমসকে জানান, পীর সাহেবকে ঢাকায় নিয়ে যাচ্ছি। তার চোখের উপরে ও পায়ে গুলি লেগেছে। এছাড়া ২০ জনের মতো কর্মী আহত হয়েছেন। আওয়ামী লীগ ও পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

এ বিষয়ে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কেওয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলী ফোন ধরেননি।

সিরাজদিখান থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান জানান, হেফাজতের কর্মীদের হামলায় ওসিসহ ১০ জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ওসি এস এম জালাল উদ্দিনকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :