বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ১৭:৩৫

বেনাপোল বন্দর দিয়ে রবিবার সকাল থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। ভারতে দোল পূর্ণিমা উপলক্ষে রবিবার সকাল-সন্ধ্যা দুদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকে।

আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য ওঠানামাসহ খালাস প্রক্রিয়া ছিল স্বাভাবিক। বেনাপোল- আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার অব্যাহত আছে স্বাভাবিকভাবে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ম্রী কার্ত্তিক চক্রবর্তী জানান, দোল পূর্ণিমা উপলক্ষে সরকারী ছুটি থাকায় আমদানি রপ্তানি বন্ধ আছে। এই উৎসবটি ‘হোলি’ নামে পরিচিত। অশুভ শক্তির বিনাশ হিসেবে ‘হোলি উৎসব’ হয়ে থাকে।

হলি উৎসবের কারণে শনিবার দুপুরের পর থেকে সব ধরনের আমদানি রফতানি বাণিজ্য কমে যায়। ফলে রবিবার বেনাপোল দিয়ে কোনো আমদানি-রপ্তানি হচ্ছে না। সোমবার সকাল থেকে পুনরায় পুরোদমে আবারো চলবে আমদানি-রপ্তানি বাণিজ্য।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, পাসপোর্ট যাত্রীদের দুই দেশের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে। সকাল থেকে বিকেলে পর্যন্ত ৮০০ পাসপোর্ট যাত্রী দুদেশের মধ্যে যাতায়াত করেছেন।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান জানান, ভারতে হোলি উৎসবে সরকারি ছুটি থাকায় আজ রবিবার থেকে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ আমাদেরকে আগেই লিখিতভাবে জানিয়েছেন। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল কাস্টমস হাউস ও বন্দরে কার্যক্রম চলছে স্বাভাবিক নিয়মে। সোমবার সকাল থেকে আবার এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য চলবে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :