ভোলায় হরতালের সমর্থনে মিছিল, আটক ৫

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ১৯:২৪

দেশব্যাপী হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে ভোলায় গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতের নেতাকর্মীরা। পরে পুলিশ সড়ক থেকে গাছের গুঁড়ি সরিয়ে চলাচল স্বাভাবিক করে। এ ঘটনায় পুলিশ পাঁচ হেফাজতকর্মীকে আটক করে। অপরদিকে হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ মিছিলকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে হেফাজতের অন্তত ১৫ কর্মী আহত হয়েছে বলে দাবি করেন হেফাজতের সদর উপজেলার সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান।

রবিবার সকাল ১০টার দিকে ভোলা সরকারি কলেজের সামনে থেকে এদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মাওলানা আকতার হোসেন, মাওলানা শাখাওয়াত, মাওলানা হেমায়েত, মো. জাবের হোসেন, মো. আলী আকবর।

জানা যায়, হেফাজতের ডাকা হরতালের সমর্থন সকালে ভোলা মোস্তফা কামাল বাস টার্মিনালে টায়ারে অগ্নিসংযোগ করে। বাস টার্মিনালে থেকে পিটিআই পর্যন্ত ও ব্যাংকেরহাট খেয়াঘাট সড়কে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধের চেষ্টা করে। পরে তারা বাস টার্মিনাল এলাকা থেকে মিছিল নিয়ে ভোলা শহরের দিকে আসতে থাকে। মিছিলটি ভোলা সরকারি কলেজের সামনে আসলে সেখানে থাকা পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। সড়ক থেকে পুলিশ গাছের গুঁড়ি সরিয়ে রাস্তায় চলাচল স্বাভাবিক করে। এছাড়াও সকাল থেকেই ভোলা শহর ও এর আশপাশের এলাকায় পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ডকে টহল দিতে দেখা গেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার সরকার কায়সার বলেন, রাস্তায় গাছের গুঁড়ি ফেলে মানুষ চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় পাঁচজনকে আটক করা হয়েছে। তবে কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :