ভাঙ্গা থানায় হামলার ঘটনায় মামলা, আসামি ৩০০

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ২০:৩২

ফরিদপুরের ভাঙ্গা থানায় হামলার ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। রবিবার দুপুরে ভাঙ্গা থানার এস আই মো. শহিদুল্লাহ বাদী হয়ে মামলাটি করেন। এদিকে হামলার সঙ্গে জড়িত সাতজনকে আটক করেছে থানা পুলিশ।

শনিবার বেলা ২টার দিকে জোহরের নামাজের পর ভাঙ্গা থানার কাছে জামিয়া ইসলামিয়া কাসেমুল উলুম ঈদগাঁ মাদ্রসা থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ভাঙ্গা বাজার ঘুরে বিশ্বরোড এলাকায় যায়।

পরে বিশ্বরোড থেকে ফিরে মিছিলটি ভাঙ্গা থানার কাছে ঈদগা মাদ্রাসামাঠে জড়ো হয়। এ সময় মিছিলকারীরা ওই মাঠ থেকে লাঠি ও কাঠের বাটাম সংগ্রহ করে। বেলা ২টার দিকে অন্তত ২৫০ থেকে ৩০০ ব্যক্তি অতর্কিতে ভাঙ্গা থানায় হামলা করে।

হামলাকারীরা ভাঙ্গা থানার গেট ভাঙচুর করে এবং ভেতরে ঢুকে দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় হামলাকারীরা থানার দিকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটের টুকরা ছুঁড়তে শুরু করে। পরে পুলিশ ব্যারাক থেকে পুলিশ এসে শর্টগানের ৪৫টি গুলি ছুঁড়ে। ৪০ মিনিট পর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।

এ হামলা ঠেকাতে গিয়ে ছয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন ভাঙ্গা থানার এসআই মো. শহীদুল্লাহ(৪৭) ও আবুল কালাম আজাদ(৩৫), এএসআই আজিজুর রহমান(৩৩) এবং কনস্টেবল জয়নাল আবেদিন(৩৫), শাহ জালাল(২৭) ও মতিউর রহমান(৪৩)। তাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ লুৎফর রহমান জানান, পরিকল্পিতভাবে থানায় এ হামলা চালানো হয়েছে। হামলার ঘটনায় ৩০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

তিনি বলেন, আমরা সাতজনকে গ্রেপ্তার করেছি। তারা হলো ওসমান বেপারী, সালমান হুসাইন, সুয়াইব মোল্লা, আমজাদ মিয়া, আশরাফুজ্জামান, সৈয়দ আমিরুজ্জামান ও রফিকুল আসলাম। অন্যদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :