মুন্সীগঞ্জের লৌহজংয়ে ১৫০ মণ জাটকাসহ গ্রেপ্তার ৪

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২১, ২১:১৩

মুন্সীগঞ্জের লৌহজংয়ে মাওয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ডের পৃথক অভিযানে ১৫০ মণ জাটকা জব্দ ও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার ভোর ৬টার দিকে উপজেলার শিমুলিয়াঘাট এলাকায় একটি পিকআপভ্যান থেকে ৮০ মণ জাটকা জব্দ ও চারজনকে আটক করে নৌ-পুলিশ।

এদিকে একইদিন ভোর ৫টার দিকে কোস্টগার্ডের অভিযানে উপজেলা সংলগ্ন পদ্মা নদীতে একটি স্পিডবোটসহ ৭০ মণ জাটকা জব্দ করা হয়। দুটি অভিযানে জাটকা পরিবহনের কাজে ব্যবহৃত পিক-আপভ্যান ও স্পিডবোট জব্দ করা হয়েছে।

মাওয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, শিমুলিয়াঘাট থেকে ঢাকায় জাটকা নেওয়া হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে ভোর ৬টার দিকে অভিযান চালানো হয়। অভিযানে একটি পিকআপ ভ্যানে ১৩টি ড্রামভর্তি জাটকা জব্দ করা হয়েছে। আটক চারজনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। এছাড়া সকাল ১০টার দিকে মাছগুলো স্থানীয় মাদ্রাসা, এতিমখানা ও দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

অপর অভিযানের বিষয়ে মাওয়া কোস্টগার্ডের গোয়েন্দা শাখার কর্মকর্তা রেদোয়ান জানান, গোপন সংবাদে জাটকা সংরক্ষণে ভোরে পদ্মা নদীতে বিশেষ অভিযান পরিচালিত হয়। ভোর ৫টার দিকে উপজেলার কবুতরখোলা সংলগ্ন পদ্মা নদীতে একটি ২০০ সিসি ইঞ্জিনচালিত স্পিডবোটে ১৩ গ্যালন ভর্তি ৭০ মণ জাটকা মাছ জব্দ করা হয়। তবে এসময় কোস্টগার্ডের সদস্যদের উপস্থিতি টের পেয়ে জাটকা সরবরাহকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :