ইতালিতে বাংলাদেশ প্রেসক্লাবের ভার্চুয়াল সভা

কমরেড খোন্দকার, ইতালি থেকে
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২১, ১৬:০৯

বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির আয়োজনে ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে প্রত্যাশা এবং প্রাপ্তি’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা হয়েছে। রবিবার সংগঠনের সভাপতি শাহীন খলিল কাউসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কমরেড খোন্দকারের সঞ্চলনায় এই সভা হয়। এতে অতিথি ছিলেন ইতালিস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত শামিম আহসান ও এটিএন বাংলার যুগ্ম বার্তা সম্পাদক নিয়াজ জামান সজিব।

বক্তারা প্রবাসে সাংবাদিকদের ভূমিকা এবং সংবাদ পরিবেশের জন্য গঠনমূলক ও দিকনির্দেশনামূলক বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রবাস থেকে দেশের উন্নয়ন ও দেশ গঠনে প্রবাসীদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।

বক্তারা এ সময় মহান স্বাধীনতা দিবসের প্রেক্ষাপট এবং দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের গৌরবগাঁথা ও হানাদার বাহিনীর বর্বরতার কথা স্মরণ করেন। বিগত ৫০ বছরে দেশের উন্নয়ন এবং অর্জনের ইতিহাস তুলে ধরেন।

এ সময়ে আরো বক্তব্য দেন ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজি, জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, নেদারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদত হোসেন তপন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, আয়ারল্যান্ড আওয়ামী লীগের আহ্বায়ক বেলাল হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, নেদারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ খান, পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান, ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, নরওয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, গ্রিস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামাদ মাতুব্বর, জার্মান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, দেশ প্রিয় নিউজের সম্পাদক সোহেল মজুমদার শিপন, সিসিএলের চেয়ারম্যান মোক্তার হোসেন মার্ক, সিএমএম টিভির চেয়ারম্যান হাসিনা আক্তার, অষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, গ্রিস বাংলা প্রেস ক্লাবের সভাপতি জহিরুল ইসলাম, লোম্বারদিয়া আওয়ামী লীগের প্রচার সম্পাদক মামুন হাওলাদার প্রমুখ।

উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহম্মেদ শিপু, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি অলি উদ্দীন শামিম, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আল আমিন, সহ সভাপতি মহিউদ্দীন আহম্মেদ, সহ সাধারণ সম্পাদক সোহেল মিয়াজী, আল আমিন হোসেন, ইমরান খান, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন স্বপন, কোষাধ্যক্ষ নুরুল আলম জনি, আন্তর্জাতিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক এরাজ আহম্মেদ, অন্যতম সদস্য এমকে রহমান লিটন প্রমুখ।

অনুষ্ঠানটিতে কারিগরি সহযোগিতা করেন সুইডেন আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ ইউরোপ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হেদায়েতুল ইসলাম শেলী।

(ঢাকাটাইমস/২৯মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :