পর্তুগালে প্রবাসীদের মাঝে পিবিএফের সহায়তা

প্রকাশ | ২৯ মার্চ ২০২১, ২০:২৪

রনি মোহাম্মদ, পর্তুগাল

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে লিসবনের বাংলাদেশ কমিউনিটির শতাধিক প্রবাসীদেরকে পর্তুগালের করোনা মহামারি কারনে চলমান জরুরি অবস্থা ও লকডাউন এবং আসন্ন পবিত্র রমজান উপলক্ষে খাদ্য, ঔষধ, মাস্ক ও স্যানিটাইজার প্রদান করা হয়।

রবিবার স্থানীয় সময় সাড়ে ৩টায় বাংলাদেশ ইসলামিক সেন্টার লিসবনে (লিসবন বায়তুল মোকাররম জামে মসজিদ) পূর্বে রেজিষ্ট্রেশনকৃত প্রায় শতাধিক প্রবাসীদের মাঝে চাল, তৈল, আটা, দুধ, চিনি, চিড়া, সেমাই, মশুরের ডাল, বিস্কুট, পাস্তা, ঔষধ, মাস্ক ও স্যানিটাইজারসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রীর একটি করে বান্ডেল প্রদান করা হয়।

পর্তুগালের স্থানীয় সামাজিক ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান গুলবেনকিন ফাউন্ডেশন এর আর্থিক সহযোগিতা এবং পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশান (পিবিএফ) এর উদ্যোগে এই জরুরি সহযোগিতা ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি রানা তাসলিম উদ্দিন, সহসভাপতি শাহিন সাইদ, সাধারন সম্পাদক মোরশেদ কমল, সহসম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মইন উদ্দিন আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক ফৌজিয়া তালুকদার, মহিলা সম্পাদিকা নাইমা ইসলাম বীথি। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন, নিশান, ফেরদৌস, তারেক, জিয়াউর রহমান প্রমুখ।

জরুরি সহযোগিতা ও উপহার সামগ্রী বিতরণ নিয়ে রানা তাসলিম উদ্দিন বলেন, পর্তুগালে করোনা পরিস্থিতিতে চলমান জরুরি অবস্থা ও দীর্ঘদিন থেকে লকডাউনের ফলে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা বানিজ্য ও কর্মহীন হয়ে পড়ায় অনেকে প্রবাসী আর্থিক দুরবস্থা ও মানবেতর জীবনযাপন করছে। তাই আমরা মনে করি এই সমাজের ভিত্তবান, উদ্যোক্তা এবং এখানকার বিভিন্ন সামাজিক সংগঠন গুলোকে সমস্যাগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)