ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সংবাদ বয়কটের ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২১, ১৮:১১

হেফাজতে ইসলামের সহিংসতার সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলায় কর্মরত সাংবাদিকরা।

এসময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিজন এসময় সাংবাদিকদের হেফাজত ইসলাম ও তাদের সহযোগী সকল ধর্মীয় সংগঠনের সংবাদ বয়কটের ঘোষণা দেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এই কর্মসূচি পালন করা হয়।

প্রেসক্লাব থেকে সাংবাদিকদের একটি মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলায় কর্মরত সাংবাদিকরা হেফাজত ইসলামের এই হামলার বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিক্ষোভ মিছিল শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সাংবাদিকরা।

সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন বলেন, ‘আগে কোনো আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে কখনো হামলার ঘটনা ঘটেনি। প্রেসক্লাবের সভাপতিকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে হামলা করে।’

তিনি প্রশাসনের উদ্দেশে বলেন, ‘হামলাকারিরা যেই হোক তাদের আইনের আওতায় নিয়ে আসবেন। না হয় সাংবাদিকরা আরও ব্যাপক আন্দোলনের ঘোষণা দেবে। সেই আন্দোলন হবে আরও কঠোর।’

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সহসভাপতি ইব্রাহিম খান শাদাত, সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, খ আ ম রশিদুল ইসলাম, মোহাম্মদ আরজু, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নূর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জয়দুল হোসেন, সাংবাদিক কল্যাণ ফান্ডের আহ্বায়ক অধ্যাপক এমদাদুল হক, সিনিয়র সাংবাদিক সৈয়দ মোহাম্মদ আকরাম, নিয়াজ মোহাম্মদ খান বিটু, প্রেসক্লাবের তথ্য প্রযুক্তি সম্পাদক মুজিবুর রহমান খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সহসভাপতি মফিজুর রহমান লিমন, সাবেক যুগ্ম সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহাজাদা, নবীনগর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন মনির, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ ম হারুনুর রশিদ ঢালি, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়োশনের যুগ্ম আহ্বা্য়ক জহির রায়হান, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ পাল বাবু, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান পারভেজ প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্র ও হেফাজতে ইসলামের সহিংসতায় প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল টুয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার রিয়াজ উদ্দিন জামি, আমাদের নতুন সময় ও আমাদের সময় ডটকমের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আবুল হাসনাত মোঃ রাফি, ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার মাসুক হৃদয়, একুশে টিভির প্রতিনিধি মীর মোহাম্মদ শাহীন, এটিএন নিউজের ক্যামেরা পারসন সুমন রায়, লাখোকন্ঠের প্রতিনিধি বাহাদুর আলম, ডেইলি ট্রাইব্যুনালের প্রতিনিধি ইফতেহার রিফাত, এনটিভির ক্যামেরা পারসন সাইফুল ইসলাম হামলায় আহত হন। এছাড়াও প্রেসক্লাবে হামলা করে ব্যাপক ভাঙচুর করা হয়। এসময় তাদের তাণ্ডবে প্রেসক্লাবে অবস্থান করা জেলার অর্ধশত সাংবাদিক অবরুদ্ধ হয়ে পড়েন। একাত্তর টিভির প্রতিনিধি জালাল উদ্দিন রুমি ও আজকালের খবর প্রতিনিধি মোজাম্মেল চৌধুরী কাজ করতে গিয়ে লাঞ্ছিত হন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :