বাংলাদেশে অনুপ্রবেশ: ৬১ ভারতীয় জেলেকে দেশে ফেরত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২১, ১৮:১৯

বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে বাগেরহাট জেলা কারাগারে বন্দি থাকা ৬১ জন ভারতীয় জেলেকে সেদেশে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ সরকার। মঙ্গলবার দুপুরে স্থানীয় প্রশাসন ও ভারতীয় দূতাবাসের প্রতিনিধিদের উপস্থিতিতে জেলার মোংলা উপজেলার পশুর নদ দিয়ে ট্রলারযোগে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে।

এসব জেলের বাড়ি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে। তিন মাস আগে বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে এই ৬১ জন জেলেকে আটক করে নৌবাহিনী। সেই থেকে তারা বাগেরহাট জেলা কারাগারে বন্দি ছিলেন।

বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকী মঙ্গলবার বিকালে এই প্রতিবেদককে বলেন, প্রায় তিন মাস আগে বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে তিন দফায় ট্রলারসহ ৬১ জন জেলেকে আটক করে নৌবাহিনী। ওই সময়ে নৌবাহিনী ভারতীয় জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা করে। এ মামলায় বাগেরহাটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদের মুক্তির আদেশ দেয়।

আদালতের নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার স্থানীয় প্রশাসন ও ভারতীয় দূতাবাসের প্রতিনিধিদের উপস্থিতিতে ভারতীয় জেলেদের কারাগার থেকে মুক্তি দিয়ে মোংলার পশুর নদ দিয়ে তিনটি ট্রলারযোগে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :