চুরির অপবাদে গাছে বেঁধে শিশুকে নির্যাতন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২১, ২১:৪৯

গাইবান্ধায় চুরির অপবাদে জাহিদ মিয়া(১২) নামে এক শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। মঙ্গলবার সকালে গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের পন্ডিতপাড়ায় এ ঘটনা ঘটে। নির্যাতনের সময় ওই শিশুর মাথার চুল কেটে ন্যাড়া করে দিয়েছে নির্যাতনকারীরা। শিশু জিহাদ একই গ্রামের শাহিদুর ইসলামের ছেলে।

স্থানীয়রা জানায়, টিউবওয়েলের হাতল চুরির অপবাদ দিয়ে সকালে ঘুম থেকে তুলে নিয়ে জাহিদকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। করা হয় মারপিট। পরে জাহানারা নামে এক নারী জাহিদের মাথা ন্যাড়া করে দেন। এ কাজে সহযোগিতা করেন স্থানীয় ফারুক নামে এক ব্যক্তি। স্থানীয়রা পুলিশকে খরব দিলে পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয় এক ইউপি সদস্যের মধ্যস্থতায় জাহিদকে ছেড়ে দেয়া হয়।

নির্যাতনের শিকার জাহিদ জানায়, ভোরে ঘুম থেকে তুলে নিয়ে গিয়ে জাহানারা বেগম ও তার ছেলে টিউবওয়েল চুরির অপবাদ দেয়। আমি চুরি করিনি, এ কথা তারা শোনেনি। চড়-থাপ্পর মারার পর আমাকে গাছের সঙ্গে বেঁধে রাখে। পরে তারা আমার মাথা ন্যাড়া করে দেন।

জাহিদের চাচা শাহ আলম বলেন, ‘তারা জাহিদকে রশি দিয়ে দীর্ঘ সময় বেঁধে রেখেছে। এ সময় তাকে মারধর করা হয়। একপর্যায়ে জাহিদের মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়া হয়।’

এ ঘটনায় নির্যাতনকারী জাহানারা বেগম ও তার ছেলে কোনো কথা বলতে রাজি হননি।

ঘটনাস্তলে আসা গাইবান্ধা সদর থানার উপপরিদর্শক শাহজাহান ঢাকাটাইমসকে বলেন, আজকে সদর থানায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর ডিউটিতে ছিলাম আমি। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যাই। গিয়ে জাহিদকে ন্যাড়া মাথায় দেখতে পাই। পরে স্থানীয়দের কাছে ঘটনার বিবরণ শুনি।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, জাহিদ স্থানীয় ফারুক নামে এক তৃতীয় লিঙ্গের বাড়ির টিউবওয়েলের হাতল চুরি করায় নির্যাতন করে মাথা ন্যাড়া করে দেয়া হয়েছে। সার্বিক বিষয়ে সদর থানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে স্থানীয় বাদশা নামে এক ইউপি মেম্বরের জিম্মায় জাহিদকে দেয়া হয়।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক-তদন্ত) মজিবুর রহমান বলেন, এক অফিসারের মাধ্যমে ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে আমি তেমন কিছু জানি না। তবে মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি।

(ঢাকাটাইমস/৩০মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :