মাস্টারকার্ডে চলছে ফ্লাগশিপ ক্যাম্পেইন

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ১৪:০০

পহেলা বৈশাখ ও পবিত্র রমজান মাস সামনে রেখে বাংলাদেশের মানুষ প্রস্তুতি নিতে শুরু করেছেন। এই উপলক্ষে মাস্টারকার্ড ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে 'দ্য গ্র্যান্ড এস্কেপ' শীর্ষক স্পেন্ড অ্যান্ড উইন' ক্যাম্পেইন ২০২১ ঘোষণা করেছে।

কোভিড- ১৯ মহামারির কারণে বিশ্বজুড়ে গত ২০২০ সালের রমজান মাসে মানুষের চলাচলসহ সাপ্লাই চেইন বা পণ্য সরবরাহ ব্যবস্থা এবং ব্যবসা-বাণিজ্য সব কিছুই বিঘ্নিত হয়েছে। সেজন্য মাস্টারকার্ড এবারের রমজান মাসে ক্রেতাদের ডিজিটাল লেনদেন বৃদ্ধির মাধ্যমে ব্যবসা-বাণিজ্য আবারও চাঙ্গা করে তোলার লক্ষ্য নিয়ে এই ফ্ল্যাগশিপ ক্যাম্পেইন ঘোষণা করেছে।

মাস্টারকার্ড দেশে এবং বিদেশে রিটেইল লেনদেনের বিপরীতে মাস্টারকার্ডহোল্ডারদের জন্য আকর্ষণীয় বিভিন্ন পুরস্কার জেতার সুযোগ দিয়ে এবারের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু করেছে। উৎসবের মাস রমজানে মাস্টারকার্ড ব্র্যান্ডের ক্রেডিট কার্ড, ডেবিটকার্ড ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটা করলে কার্ডহোল্ডাররা আকর্ষণীয় সব পুরস্কার ও উপহার জেতার সুযোগ পাবেন।

১ এপ্রিল ২০২১ থেকে মাস্টারকার্ডের মাসব্যাপী এই ক্যাম্পেইন শুরু হবে। এর আওতায় মাস্টারকার্ডধারীরা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে যতবার এক হাজার টাকা কিংবা ২৫ মার্কিন ডলার বা এর চেয়ে বেশি মূল্যের কেনাকাটা করবেন তার প্রতিবারের জন্য তাদের নামে ২ পয়েন্ট করে যোগ হবে।

এই প্রতিযোগিতায় অংশ নিতে বা পুরস্কার জিততে হলে প্রত্যেক মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের অন্তত চারটি লেনদেন করতে হবে। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী মাস্টারকার্ড কার্ডহোল্ডারের নাম ঘোষণা করা হবে পুরস্কার বিজয়ী হিসেবে। পুরস্কারের মধ্যে রয়েছে- ই-কমার্স ভাউচার, হাত ঘড়ি, ডিনার কূপন, গিফট ভাউচার ইত্যাদি।

'টপ প্রাইজ' বা প্রথম পুরস্কার বিজয়ী পাবেন স্থানীয় কিংবা আন্তর্জাতিক একটি বিশেষ ট্রাভেল/ ভ্রমণ ভাউচার। এক্ষেত্রে সংশ্লিষ্ট পুরস্কার বিজয়ী দেশে বা বিদেশে তাঁর পছন্দের গন্তব্যে ভ্রমণের সুযোগ পাবেন। মাস্টারকার্ডের এই ক্যাম্পেইন আগামী ১৫ মে, ২০২১ পর্যন্ত চলবে।

বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, 'আমরা পবিত্র রমজান মাসকে স্বাগত জানাই। এই পবিত্র মাস উপলক্ষে মাস্টারকার্ডধারী গ্রাহকদের জন্য 'দ্য গ্র্যান্ড এস্কেপ' শীর্ষক পুরস্কার জেতার সুযোগ চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। মাস্টারকার্ডের এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে- রমজান মাসে বাংলাদেশের মানুষকে পারিবারিক সম্মিলনে আপ্যায়নের জন্য খাদ্য ক্রয়, সামাজিক উপলক্ষ সামনে রেখে পোশাক ক্রয়, বিলাসী বা দামী পণ্য ক্রয় ও ট্রাভেল বা ভ্রমণের বুকিং এসব কাজ সহজ ও সাবলীলভাবে সম্পন্ন করার সুযোগ করে দেওয়া।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা