অবৈধভাবে গাড়ি পার করতে গিয়ে ধরা পড়লেন দুইজন

প্রকাশ | ৩১ মার্চ ২০২১, ১৫:৩০

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

দৌলতদিয়া ঘাটের দালালদের সঙ্গে যোগসাজশে অবৈধভাবে গাড়ি পারাপার করতে গিয়ে ধরা পড়েছেন আনছার সদস্য ও এক দালাল।

বুধবার ভোরে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট ট্রাক বুকিং কাউন্টার এলাকায় গোয়ালন্দ ঘাট থানা পুলিশ তাদের আটক করে।

পরে সেলিম মণ্ডল নামে ওই দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তিনি দৌলতদিয়া ইউনিয়নের ওমর আলী মোল্লা পাড়ার বাসিন্দা।

আর আনছার সদস্য ধনু মিয়ার কাছ থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়। তবে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত ও ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া শুরু করেছে জেলা আনছার বিভাগ। এছাড়াও ঘটনার পর তাকে রাজবাড়ী জেলা আনছার কার্যালয়ে ক্লোজ করা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দৌলতদিয়া ঘাটকে দালালমুক্তকরণ অভিযানের অংশ হিসেবে তিনি এ অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি গোপন সংবাদ পেয়ে দৌলতদিয়া ট্রাক বুকিং কাউন্টারের সামনে থেকে ফেরির টিকিটসহ আনছার সদস্য ধনু মিয়া ও দালাল সেলিমকে আটক করেন। ধনু মিয়া একটি পিকআপ ভ্যানকে আগে ফেরির টিকিট পাইয়ে দেয়ার কথা বলে চালকের কাছ থেকে এক হাজার টাকা আদায় করে। টিকিটের নির্ধারিত মূল্য ৭৪০ টাকা। অবৈধভাবে দ্রুত টিকিট পেতে আনছার সদস্য ওই দালালকে সহায়তা করে। আটকের পর তারা তাদের অপরাধ স্বীকার করে। পরে তাদের গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রফিকুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত দালালকে ১০ হাজার টাকা জরিমানা করে ও আনছার সদস্য তার অপরাধের জন্য ক্ষমা প্রার্থনা করলে তার কাছ থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন। এ ধরনের অপরাধের সঙ্গে যুক্ত হওয়ার অপরাধে এর আগে এখান থেকে জেলা পুলিশের দুইজন সদস্যকে চাকরি থেকে সাময়িক বহিষ্কার করা হয় বলেও তিনি জানান।

এদিকে রাজবাড়ী জেলা আনছারের ভারপ্রাপ্ত কর্মকর্তা কুসুম কুমার রায় বলেন, অভিযুক্ত আনছার সদস্যকে ক্লোজ করা হয়েছে। সেইসঙ্গে দ্রুততম সময়ের মধ্যে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে আমরা প্রক্রিয়া শুরু করেছি।

(ঢাকাটাইমস/৩১মার্চ/পিএল)