আলাউদ্দিন হত্যা: মির্জার বিরুদ্ধে অভিযোগটি পিবিআইকে তদন্তের নির্দেশ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ১৯:০০

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে সিএনজিচালক আলাউদ্দিন নিহতের ঘটনায় করা অভিযোগটি এবার পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে কোম্পানীগঞ্জ থানার দাখিলকৃত তদন্ত প্রতিবেদন শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলি আদালতের বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান আবার তদন্তের এ নির্দেশ দেন আদালত।

এর আগে, গত ১৪ মার্চ একই আদালতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামি করে ১৬৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলার আবেদন করেন নিহতের ভাই এমদাদ হোসেন। পরে আদালত এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কিনা তা ১৫ দিনের মধ্যে তদন্ত করে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আদালতে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। পরবর্তীতে গত সোমবার থানার ওসি মীর জাহেদুল হক রনি আদালতে প্রতিবেদন জমা দিলে তা বুধবার শুনানি হয়। শুনানি শেষে আদালত মামলা গ্রহণ না করে অভিযোগের বিষয়ে পুনঃতদন্ত করে এবার পিবিআইকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৯ মার্চ বসুরহাটে আওয়ামী লীগের আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের বাদল অনুসারীদের মধ্যে সংঘর্ষে সিএনজি চালক আলাউদ্দিন (৩২) গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন বাদী হয়ে আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ নিয়ে একাধিকবার থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। পরবর্তীতে গত ১৪ মার্চ তিনি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২ নম্বর আমলি আদালতে একই আসামিদের বিরুদ্ধে একটি মামলার অভিযোগ করেন। আদালত শুনানি শেষে বাদীর আরজিতে উল্লেখ করা ঘটনার বিষয়ে কোম্পানীগঞ্জ থানায় ইতোপূর্বে কোন মামলা হয়েছে কিনা তা জানতে চেয়ে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে ওসি, কোম্পানীগঞ্জকে নির্দেশ দেন। গত ২৯ মার্চ ওসি সে প্রতিবেদন আদালতে জমা দেন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :