ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: আট মামলায় আসামি ৮ সহস্রাধিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ১৯:১৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত আটটি মামলা করা হয়েছে। এসব মামলায় সাড়ে ৮ হাজারের মতো মানুষকে আসামি করা হলেও সেসব মামলায় নাম নেই হেফাজতে ইসলামের দায়িত্বশীল কোনো নেতাকর্মীর। মামলায় সকল আসামিকেই অজ্ঞাত দুস্কৃতকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাণ্ডবের ঘটনায় মোট ২১ জনকে আটক করেছে পুলিশ।

হেফাজতকর্মীদের তাণ্ডবের ঘটনায় গত ২৭ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি আর আশুগঞ্জ থানায় দুটি মামলা হয়। এর মধ্যে পাঁচটি মামলার বাদী পুলিশ। বাকি তিনটি মামলা ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে করা হয়েছে।

পুলিশের বাদী হওয়া মামলাগুলোর আসামি ৭ হাজারেরও বেশি। আর বাকি তিনটি মামলার আসামি আরও দেড় হাজার।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম জানান, গত ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশবাদী হয়ে চারটি মামলা করেছে। আর বাকি দুটির একটি ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া আর অন্যটি করা হয়েছে আনসার ও ভিডিপি কর্তৃপেক্ষর পক্ষ থেকে। তাণ্ডবের ঘটনায় মঙ্গলবার সকাল পর্যন্ত ১৮ জনকে আটক করা হয়েছে।

আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, আশুগঞ্জ থানার দুটি মামলার মধ্যে একটি পুলিশ বাদী আর আরেকটি আশুগঞ্জ টোলপ্লাজা কর্তৃপক্ষ করেছে। বুধবার সকাল পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে।

ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :