মাদারীপুরের কালকিনি পৌরসভায় আ.লীগ প্রার্থীর জয়

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ২০:৪৩

মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এসএম হানিফ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯ হাজার ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজ পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট আর তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু। তিনি পেয়েছেন ৫ হাজার ১৬৫ ভোট।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মনিরুজ্জামান বুধবার রাতে ফলাফল ঘোষণা করেন।

তবে ধাওয়া-পাল্টা ধাওয়া আর কেন্দ্রে কেন্দ্র সংঘর্ষের মধ্য দিয়ে আলোচিত মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়। পৌরসভার অন্তত পাঁচটি কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এসএম হানিফের সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠুর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এসময় দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ব্যাপক সংঘর্ষের রূপ নেয়। এতে উভয় পক্ষের সমর্থকরাই বোমা বিস্ফোরণ করেন। এসব বিছিন্ন ঘটনায় পুলিশের এক কনস্ট্রেবলসহ অন্তত পাঁচজন আহত হয়। পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, ‘কালকিনি পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এখানে ভোটাররা অবাধ ও নিরপেক্ষভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে। বিচ্ছিন্ন দুই-একটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে।’

উল্লেখ্য, কালকিনি পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার ৩৩ হাজার ৪০০ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৯৫৮ জন ও নারী ভোটারের সংখ্যা ১৬ হাজার ৪৪২ জন।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :