হেফাজত নেতা আউয়ালের পদত্যাগের ঘোষণা প্রত্যাহার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ২১:২৭

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাওলানা আব্দুল আউয়াল পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন। আগের পদেই থাকছেন তিনি।

বুধবার নারায়ণগঞ্জ শহরের ডিআইটিতে রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে হেফাজতের কেন্দ্রীয় চার সদস্যের এক প্রতিনিধি দলের বৈঠক শেষে বিকালে গণমাধ্যম কর্মীদের কাছে মাওলানা আবদুল আউয়ালের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হক।

মাওলানা আবদুল আউয়াল প্রায় ৩০ বছর ধরে নারায়ণগঞ্জ রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে খতিবের দায়িত্ব পালন করে আসছেন।

বুধবার মামুনুল হক জানান, হেফাজতের আমীর জুনায়েদ বাবুনগরীর নির্দেশে তারা মাওলানা আবদুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করতে নারায়ণগঞ্জে এসেছেন। সম্প্রতি নেতাকর্মীদের সঙ্গে নায়েবে আমীর আব্দুল আউয়ালের ভুল বোঝাবুঝি ও মান অভিমান সৃষ্টি হয়েছিল। সবার অনুরোধে সবকিছু ভুলে গিয়ে আবদুল আউয়াল তার পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন। আগের পদে বহাল থেকেই তিনি হেফাজতের পরবর্তী কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকবেন।

গত রবিবার সারাদেশে হরতাল কর্মসূচিতে ঢাকা-নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে মহাসড়কে সহিংসতা সৃষ্টি, গাড়ি পোড়ানো ও সাংবাদিকদের ওপর হামলা এবং মারধরের ব্যাপারে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে ওইসব অভিযোগ অস্বীকার করে হেফাজতের যুগ্ন-মহাসচিব মামুনুল হক বলেন, সকাল ছয়টা থেকে তাদের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে মহাসড়কে অবস্থান নিয়েছিলো। আইন শৃংখলা বাহিনী অগণতান্ত্রিকভাবে তাদের উৎখাত করতে চাইলে কোথাও কোথাও বিশৃংখলা সৃষ্টি হয়। তবে হেফাজতের কেউ গাড়িতে অগ্নিসংযোগ বা সাংবাদিকদের মারধর করেনি বলে দাবি করেন তিনি।

হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতিনিধি দলটি মাওলানা আব্দুল আউয়ালের সঙ্গেবৈঠক করতে বেলা ৩টার দিকে ডিআইটি মসজিদে এসে উপস্থিত হন। আসর নামাজের জামায়াত শেষে বিকাল সাড়ে ৫টায় গণমাধ্যম কর্মীদের ব্রিফিং করেন হেফাজতের যুগ্ম-মহাসচিব মামুমনুল হক।

এ সময় প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর শাখার সভাপতি জুনায়েদ আল হাবীব, যুগ্ন-মহাসচিব ফজলুল করীম কাসেমী এবং যুগ্ন-মহাসচিব মুফতি নাসির উদ্দিন মনির। সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির নেতারা।

এর আগে গত সোমবার শবে বরাতের রাতে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে বয়ানে নানা ক্ষোভের বিষয় তুলে ধরে হেফাজতের পদ ছাড়ার ঘোষণা দেন মাওলানা আবদুল আউয়াল। এ সময় মাওলানা আব্দুল আউয়াল দলীয় নেতাকর্মীরা তার নির্দেশনা মানছেন না বলেও অভিযোগ তোলেন।

পরদিন মঙ্গলবার দুপুরে ফেসবুকে ‘শায়েখ মাওলানা আবদুল আউয়াল সাহেব সমর্থক’ নামের একটি পেইজে তার পদত্যাগ সংক্রান্তএমন বক্তব্যের একটি ভিডিওচিত্র আপলোড দেয়া হয়। ৪ মিনিট ১৩ সেকেন্ডের এই ভিডিওতে আবদুল আউয়াল হেফাজতে ইসলাম দল থেকে পদত্যাগের সিদ্ধান্তের ঘোষণা দেন। পরে তার বক্তব্যের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

(ঢাকাটাইমস/৩১মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :