টেকনাফে আর্থিক নীতিমালা বহির্ভূত টাকা বহনে আটক ২

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২১, ২১:৩৬

কক্সবাজারের টেকনাফ সড়কে আর্থিক নীতিমালা বহির্ভূত টাকা বহনে নগদ ১২ লক্ষ ৭০ হাজার টাকাসহ দুজনকে আটক করেছে বিজেবি। এসময় একটি সিএনজিও জব্দ করা হয়। এই ঘটনায় জড়িত থাকার অপরাধে আরো দুজনকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে।

সূত্র জানায়, গত মঙ্গলবার (৩০মার্চ) রাত সাড়ে ৭টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা দমদমিয়া বিওপি চেকপোস্টে দায়িত্বরত জওয়ানেরা যানবাহন তল্লাশিকালে একটি সিএনজি (কক্সবাজার-১১-৮৬৬১) এর চালকের সিটের নিচে বস্তা মোড়ানো টাকার বান্ডেল দেখতে পায়। চালককে টাকার মালিক কে জানতে চাইলে একজন রোহিঙ্গা বলে দাবি করে। তখন আর্থিক নীতিমালা বহির্ভূতভাবে ক্যাশ টাকা পরিবহনের অপরাধে নগদ ১২ লক্ষ ৭০ হাজার টাকা এবং ৪ লক্ষ টাকা মূল্যমানের সিএনজিটি জব্দ করে হ্নীলা জাদিমোরার জুবায়ের (২৪) এবং নয়াপাড়া ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের নাজিম উল্লাহ (৩২) কে আটক করে। এই ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে সাবরাং মন্ডল পাড়ার নুর হোসেন এবং হ্নীলা জাদিমোরার আমির হোসেন (৩৫) কে পলাতক আসামি করে মামলা করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, বাংলাদেশের আর্থিক নীতিমালায় ৭ লক্ষ টাকার অধিক হলে চেকের মাধ্যমে বহন এবং টাকার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। তাই মাদক কারবারিদের টাকা সরবরাহের অসৎ উদ্দেশ্যে রোহিঙ্গা নাগরিক দ্বারা টাকা বহন করার অপরাধে টাকা, সিএনজি জব্দ করে। জব্দ টাকা ও সিএনজিসহ আটকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :