বাঁচানো গেল না দৌলতদিয়ার গুলিবিদ্ধ প্যানেল চেয়ারম্যানকে

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২১, ১৭:৪৩ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২১, ১৭:৪২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা আব্দুল গণি মন্ডল মারা গেছেন। গুলিবিদ্ধ হওয়ার ১২ ঘণ্টা পর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

আব্দুল গণি দৌলতদিয়া ইউপির ৪নম্বর ওয়ার্ডের টানা চার বারের নির্বাচিত সদস্য ও প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতা ছিলেন।

জানা যায়, গত ১৯ মার্চ রাতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভা শেষ করে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুর রহমান মন্ডলকে কুপিয়ে জখম করেন। তিনি এখনও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবর্তমানে আব্দুল গণি মন্ডল দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আব্দুর রহমানের ওপর হামলার ১২ দিন পর প্যানেল চেয়ারম্যানের ওপর হামলার ঘটনা ঘটে।

গণি মন্ডলের ছেলে আলম মন্ডল জানান, গতকাল বুধবার এশার নামাজ শেষে দৌলতদিয়া ইউপি চত্বরে পাশের ফকিরপাড়া গ্রামের প্রবীণ ব্যক্তি হাকিম মন্ডলের জানাজায় অংশ নেন। বাড়ি থেকে ইউনিয়ন পরিষদের দূরত্ব প্রায় ১০০ গজ। জানাজা শেষে ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন সোবানের চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন আব্দুল গণি। এরপর রাত পৌনে দশটার দিকে ভাগ্নে ইমনের সঙ্গে বাড়ি ফিরছিলেন তিনি। প্রতিবেশী মোক্তার মোল্লার বাড়ির কাঁচা রাস্তায় পৌঁছামাত্র বাঁশঝাড়ের আড়ালে থাকা এক দুর্বৃত্ত দাঁড়ানোর সঙ্কেত দিয়ে গুলি ছুড়ে। তার চিৎকার ও গুলির শব্দে আশপাশের লোকজন এগিয়ে আসলে মহাসড়কে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা আরেক দুর্বৃত্তের সঙ্গে দ্রুত পালিয়ে যায় ওই দুর্বৃত্ত। গুলিটি আব্দুল গণি মন্ডলের পেটের বাম পাশে ভেতর প্রবেশ করে। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত ফরিদপুর নিয়ে যাওয়ার পরামর্শ দেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরও অবস্থা ভালো না হওয়ায় চিকিৎসকের পরামর্শে রাতেই সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা অস্ত্রোপচার করে গুলি বের করেন। জ্ঞান ফিরে না আসায় তাকে লাইফ সার্পোটে রাখা হয়। ১২ ঘন্টা পর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

খবর পেয়ে বুধবার রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর। তিনি জানান, ঘটনা সর্ম্পকে এখনো বিস্তারিত কিছু জানতে পারিনি। কে বা কারা তাঁকে গুলি করেছে পরিবার থেকে অভিযোগ দেওয়ার পর বিস্তারিত জানা যাবে। অপরাধীদের ধরতে পুলিশ ঢাকা-খুলনা মহাসড়কসহ গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়েছে। একই সাথে পুরো টিম মাঠে কাজ করছে।

গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ জানান, আব্দুল গণি মন্ডল দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও উপজেলা আ.লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত অপরাধীদের গ্রেপ্তারের দাবি করেন।

ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :