বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি

কুমিল্লায় ভাইসহ বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২১, ২০:৫৩

ফেসবুক লাইভে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে নিয়ে ‘কুরুচিপূর্ণ মন্তব্য ও কটূক্তি’ করার অভিযোগে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। তারা হলেন নাঙ্গলকোট উপজেলা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন নয়ন ও শাখাওয়াত হোসেন শাহীন। দুজনে সম্পর্কে ভাই।

গত ২৫ মার্চ নাঙ্গলকোট পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি মো. আবদুল মালেক বাদী হয়ে মামলা করেন। বৃহস্পতিবার তিনি মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ মার্চ সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত শাখাওয়াত হোসেন শাহীন তার নিজের ফেসবুক আইডি থেকে একটি লাইভ প্রচার করেন। এতে দেখা যায় তার ভাই আনোয়ার হোসেন নয়ন নিজ বাড়িতে অনুষ্ঠিত একটি সভায় বক্তব্য দিচ্ছিলেন।

এক পর্যায়ে নয়ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে হেয় প্রতিপন্ন করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও মানহানিকর মন্তব্য করে তার সম্মানহানি করেন। নয়ন তার বক্তব্যে বঙ্গবন্ধুর দুই ছেলে শেখ কামাল ও শেখ জামাল এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে নিয়েও আজেবাজে মন্তব্য করেন।

অভিযোগে বলা হয়, শাহীন আসন্ন নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী। নির্বাচনকে কেন্দ্র করে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে আসামিরা ইচ্ছাকৃতভাবে মামলার বাদীকে নিয়েও নানা ধরনের কটূক্তি করে তার সম্মানহানি করেন। ফেসবুক লাইভের ভিডিওটি ভাইরাল হওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা দেখা দিয়েছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/কেএম/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :