পৌরসভার সড়ক সংস্কারে ব্যাপক অনিয়মের অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২১, ১৬:৪৫

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার জোড়া পাম্প, বিশ্বাসপাড়া ও ভাঙ্গা মসজিদ এলাকার তিনটি সড়কের সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সিডিউল মতো পিচ ঢালাই ও কার্পেটিং করার কথা থাকলেও তা নয় ছয় করে জোড়াতালি দিয়ে ওই তিনটি সড়কে কাজ করা হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কালিয়াকৈর পৌরসভার একটি প্যাকেজের আওতায় তিনটি রাস্তার সংস্কার কাজের জন্য মের্সাস রাহেলা এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৯৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এসব কাজের মধ্যে ৭ নম্বর ওয়ার্ডের জোড়া পাম্প এলাকায় কার্পেটিং ও ভাঙ্গা মসজিদ এলাকায় ঢালাইয়ের দুটি কাজ জোড়াতালি দিয়ে শেষ করেছেন। এই দুইটি সড়কে ঢালাইয়ের কাজে ব্যবহার করা হয়েছে নিম্নমানের মালামাল। ফলে এলাকাবাসী ঢালাই কাজের সময় মৌখিক অভিযোগ দিলেও কোনো কর্ণপাত করেনি পৌরসভার প্রকৌশলী ও ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরা।

একই প্যাকেজের আওতাধীন বিশ্বাসপাড়া চলমান প্রায় এক কিলোমিটার রাস্তার সংস্কার কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করছে। সিডিউলে যে পরিমান উচ্চতা কার্পেটিং করার কথা সেই পরিমাণ না করেই কার্পেটিং কাজ করা হচ্ছে। তবে দুই একদিনের মধ্যেই কার্পেটিংয়ের কাজ শেষ হবে।

বিশ্বাসপাড়া এলাকার গ্রামবাসীরা বলেন, এক ইঞ্চি কার্পেটিং করার কথা থাকলেও পরিমাণে তারা কম দিচ্ছে। আমরা ঠিকাদারকে জানালেও কোনো গুরুত্ব দিচ্ছেন না। ফলে কার্পেটিংয়ের মালামাল নিম্নমানের দেওয়াতে আগামী বর্ষা মৌসুমেই সড়কটি আবার ভাঙাচুড়ায় পরিণত হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আলামিন হোসেন জানান, সড়কের কাজ এখনো শেষ হয়নি। তবে সড়কের কার্পেটিংয়ে কোনো স্থানে কাজ খারাপ হলে ফিনিসিংয়ের সময় সেসব স্থানে কাজ করে ঠিক করে দেওয়া হবে। পৌরসভার প্রকৌশলীরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন। কোথাও কোনো খারাপ হলে সেখানে আবার কাজ করে ঠিক করে দেওয়া হবে।

কালিয়াকৈর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান জানান, বিশ্বাসপাড়া সড়কের কাজটি শেষ হয়নি। সড়কের কাজের মান খারাপ হয়েছে- এমন কোনো অভিযোগ পাইনি।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :